Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটের চৌহাট্রায় ত্রিমুখী সংঘর্ষের ঘটনায় ৩টি মামলায় আসামি ৩২৮ জন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২১, ৬:২৯ পিএম

সিলেট নগরীর চৌহাট্টায় পুলিশ-সিসিক ও পরিবহন শ্রমিকদের ত্রি-মুখী সংঘর্ষের ঘটনায় ৩টি মামলা হয়েছে। বুধবার (১৭ ফেব্রুয়ারি) রাতে কোতোয়ালি থানায় পুলিশ বাদী হয়ে ২টি ও সিসিকের এক প্রকৌশলী বাদী হয়ে দায়ের করেন আরও ১টি মামলা। পৃথক অভিযোগে দায়েরকৃত ৩টি মামলায় ৩২৮ জনকে করা হয়েছে আসামি। মামলার আসামীদের গ্রেফতারে পুলিশের একাধিক টিম মাঠে তৎপরতা চালিয়ে যাচ্ছে। পুলিশ সংঘর্ষকারীদের ছবি ও ভিডিও ফুটেজ সংগ্রহ করে তালিকা করার পর পরই কয়েকটি ভাগে ভাগ হয়ে অভিযানে নেমেছে পুলিশ। তবে অহেতুক কেউ যাতে হয়রানি শিকার না হন সেজন্য পুলিশ ছবি ও ভিডিও ফুটেজ দেখে সংঘর্ষকারীদের মামলার আসামী করা হয়েছে বলে নিশ্চিত করেন পুলিশের এক কর্মকর্তা।

এদিকে, বুধবার (১৭ ফেব্রুয়ারি) আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতারকৃত মহানগর স্বেচ্ছাসেবক লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ফয়সল আহমদ ফাহাদকে (৩৮) আসামী করে অস্ত্র আইনে কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেছে পুলিশ। বুধবার রাতে এসআই মোস্তাফিজুর রহমান বাদী হয়ে দায়ের করেন এই মামলা। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে গ্রেফতারকৃত ফাহাদকে অস্ত্র মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হবে। বুধবার দুপুরে সংঘর্ষের সময় গ্রেফতারকৃত ফাহাদ পরিবহন শ্রমিকদের পক্ষ নিয়ে গুলি ছোঁড়ার চেষ্টা চালালে তাকে গ্রেফতার করে পুলিশ। এসময় পুলিশ ৩ রাউন্ড গুলিও উদ্ধার করে। এছাড়া, চৌহাট্টায় সংঘর্ষের সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে পরিবহন শ্রমিকরা পুলিশের উপর অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে মামলা চালায়। এসময় গুরুতর আহত হন পুলিশের কয়েকজন সদস্য। পুলিশের কাজে বাঁধা দান ও হামলার অভিযোগে কোতোয়ালি থানায় এসআই আব্দুল মান্নান বাদী হয়ে ১৭ জনকে এজহার নামীয় আসামী করে পুলিশ এসল্ট মামলা দায়ের করেন। এই মামলায় অজ্ঞাত আরও ১০০/১৫০জনকে করা হয়েছে আসামি।

অপরদিকে সিটি করপোরেশনের কাজে বাঁধা প্রদান, কাউন্সিলর ও সিসিকের কর্মকর্তা-কর্মচারীদের উপর হামলার ঘটনায় দ্রুত বিচার আইনে আরেকটি মামলা দায়ের করেন সিসিকের উপ সহকারী প্রকৌশলী দেবব্রত দাস। ১০জনকে এজহার নামীয় আসামি করে মামলাটি দায়ের করেছেন তিনি। এই মামলায় অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ১০০/১৫০জনকে ।

মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী বলেন, পুলিশ বাদী হয়ে দুটি ও পৃথক আরেকটি মামলা দায়ের করেছে সিসিক বাদী হয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ