Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) দিবসকে রাষ্ট্রীয় ছুটি ঘোষণা করায় সরকারকে ধন্যবাদ

৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৫৯ পিএম

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদ বলেছেন, যামানার মুজাদ্দিদ শামছুল উলামা হযরত আল্লামা আব্দুল লতিফ চৌধুরী ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.) ১৯৮০ সালের ১৮ ফেব্রæয়ারি দ্বীনের একটি প্রতিকূল পরিবেশে প্রতিষ্ঠা করেন বাংলাদেশ আনজুমানে তালামীয ইসলামিয়া। সেই থেকে আজ অবধি তালামীযে ইসলামিয়া তার লক্ষ্য উদ্দেশ্যে অবিচল থেকে এগিয়ে চলছে। এ অগ্রযাত্রায় সময় সময় সহযাত্রী ছিলেন রাসুলপ্রেমী, আউলিয়াপ্রেমী, সময়ের এক ঝাক জাগ্রত চেতনার ঈমানদ্বীপ্ত নিরলস খাদেম। যারা এ দীর্ঘ পথ পরিক্রমায় তাদের ত্যাগ-কুরবানীর নজরানা পেশ করেছেন একমাত্র আল্লাহ ও তার রাসুল (সা.) এর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে। তিনি বলেন, তালামীযের কর্মীরা সবসময় ঈমানী দৃঢ়তা, সাহস ও ধৈর্য দিয়ে ইসলাম বিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে সব সময় গর্জে উঠেছে। ছাত্রসমাজকে সমূহ বিভ্রান্তি থেকে রক্ষা করে ছাত্রসমাজের মধ্যে আহলে সুন্নাত ওয়াল জামাআতের আকীদা ছড়িয়ে দেয়ার প্রাণান্তকর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে তালামীযে ইসলামিয়া।

প্রতিষ্ঠাকাল থেকে খেদমতে খালকের উজ্জল দৃষ্টান্ত স্থাপন করে আসছে এ সংগঠন। যেখানেই মজলুম-অসহায় মানবতার আর্তনাদ, সেখানেই তালামীয কর্মীদের হাতছানি। যেখানেই অন্যায় অবিচার, সেখানেই তালামীয কর্মীর বজ্রকণ্ঠ। এজন্য মুরশিদে বরহক হযরত আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী বড় ছাহেব কিবলাহ ফুলতলী তালামীয কর্মীদের মূল্যায়ন করে বলেছেন, “তালামীয অসহায়ের জন্য প্রভাত সমীর, অন্যায়ের বিরুদ্ধে কালবৈশাখী ঝড়”। তিনি ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সমাজের সর্বস্তরে মহানবী (সা.)-এর আদর্শ বাস্তবায়নের শপথ গ্রহণ করতে সংগঠনের নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়ে দেশবাসীসহ ছাত্রসমাজকে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানান। তিনি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) দিবসকে গেজেট আকারে রাষ্ট্রীয় ছুটি ঘোষণা করায় সরকারকে ধন্যবাদ জানান। বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বৃহস্পতিবার দুপুরে রাজধানীর একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে ঢাকা মহানগর শাখা আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে আখতার হোসাইন জাহেদ এসব কথা বলেন।

ঢাকা মহানগর তালামীযের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমানের সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক কামিল হোসাইন এর পরিচালনায় অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ সভাপতি মাছুম আহমদ, ঢাকা মহানগর আল ইসলাহ’র সাধারণ সম্পাদক মাওলানা আনোয়ার হোসাইন সালেহী, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় অর্থ সম্পাদক অজিউর রহমান আসাদ, শ্রীপুর ভাংনাহাটি রহমানিয়া কামিল মাদরাসা গাজীপুরের মুহাদ্দিস ড. মাওলানা মো. নজরুল ইসলাম, তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাওলানা শাহিদ আহমদ, মাওলানা কবি খালেদ সানোয়ার, মাওলানা সাইফুল ইসলা, ও মাওলানা রেজওয়ানুল করীম।
মহানগর তালামীযের সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান বাপ্পির স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে আরো উপস্থিাত ছিলেন, তালামীযের কেন্দ্রীয় সদস্য সৈয়দ শাহেদুল ইসলাম, লতিফিয়া হিফজুল কোরআন মাদরাসার প্রধান শিক্ষক হাফিয মাওলানা ফখরুল ইসলাম, ঢাকা আলীয়া মাদরাসা সভাপতি অমিত হাসান, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, সিলেট পশ্চিম জেলার সাবেক অর্থ সম্পাদক আহসান মাহমুদ, ডেমরা থানাশাখার সভাপতি শাহান আহমদ, সাধারণ সম্পাদক মোস্তফা আহমদ, সাংগঠনিক সম্পাদক মুফাজ্জল হোসাইন ও চকবাজার থানা আহবায়ক ওয়াসীম আহমদ। এছাড়া, ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা ও মহানগরী শাখা বৃহস্পতিবার নগরীতে বর্ণাঢ্য র‌্যালি বের করে। এতে প্রধান অতিথি হিসেবে নেতৃত্ব দেন তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হুমায়‚ন‚র রহমান লেখন। র‌্যালিটি সিলেট ল’ কলেজ সংলগ্ন পয়েন্ট থেকে বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে হযরত শাহজালাল (র.) এর মাযার যিয়ারতের মাধ্যমে শেষ হয় । শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি দুলাল আহমদ। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সেমিনারের আয়োজন করেছে প্রাইভেট ইউনিভার্সিটি জোন সিলেট শাখা। প্রতিষ্ঠাবার্ষিকীতে তালামীযের সুনামগঞ্জ জেলা শাখা সকাল ১১টায় সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিট মিলনায়তনে সেমিনারের আয়োজন করে। সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ উসমান গণি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ