Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

টিকা নিয়ে তামিম বললেন, ‘ভাগ্যবান’

নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা আজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

জাতীয় দলের ক্রিকেটারসহ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মোট ২৮ জন সদস্য নভেল করোনাভাইরাসের টিকা নিয়েছেন। নিউজিল্যান্ড সফরের স্কোয়াডে যারা থাকছেন, অগ্রাধিকার ভিত্তিতে তাদের দিয়েই শুরু হলো এই টিকা কার্যক্রম। গতকাল সকালে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে সকাল ১০টা ১৫ মিনিটে টিকা নিতে আসেন বিদেশি কোচিং স্টাফের ৬ সদস্য হেড কোচ রাসেল ডমিঙ্গো, পেস বোলিং কোচ ওটিস গিবসন, ব্যাটিং পরামর্শক জন লুইস, ফিল্ডিং কোচ রায়ান কুক, ফিজিও জুলিয়ান ক্যালফেতো ও ট্রেনার নিক লি। এরপরই স্ত্রীসহ টিকা নিতে আসেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল ও অলরাউন্ডার সৌম্য সরকার। সঙ্গে ছিলেন বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন, পরিচালক জালাল ইউনুস, মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম। এরপরই টিকা নিয়েছেন ক্রিকেটার নাঈম শেখ, নাসুম আহমেদ, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ। নিউজিল্যান্ড সফরের স্কোয়াডে থাকবেন এমন ৮ জন ক্রিকেটার প্রথম দিন টিকা নেন নি। ঢাকার বাইরে থাকায় তারা টিকা নেবেন আগামীকাল।
ক্রিকেটারদের টিকাদান কর্মসূচিতে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের সঙ্গে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় মন্ত্রী ক্রিকেটারদের ধন্যবাদ জানান। এসময় সুরক্ষা বিডি অ্যাপের উদ্বোধনের কথাও জানান তিনি। টিকা নিয়ে বেরিয়ে গণমাধ্যমকে তামিম জানান তার অনুভূতি, ‘এই পুরো জিনিসটাই যেভাবে বাংলাদেশ সরকার করছে এটা আসলে উৎসাহিত করার মতোই। আসলে আমরা বিভিন্ন ধরনের নেতিবাচক কথাগুলো সবসময় তুলে ধরি কিন্তু এই একটা জিনিস আমার কাছে মনে হয় যে ইতিবাচক জিনিসটা আমাদের শেয়ার করা উচিত। এত সুন্দরভাবে জিনিসটা হচ্ছে।’
প্রথমে টিকা নিবেন কিনা তা নিয়ে দ্বিধায় ছিলেন তামিমও। তবে বিসিবির চিকিৎসকদের সঙ্গে কথা বলে সরিয়ে ফেলেন সব সংশয়, দেখেন ভয় অবশ্যই ছিল, এটা অস্বীকার করব না। সবার মনেই থাকতে পারে। জিনিসটা নিয়ে যদি একটু জানা যায় হয়তো জিনিসটা নিয়ে আপনি যখন কেউ বোঝাবেন তখন আপনি জিনিসটা বুঝতে পারবেন। সংশয়ও ছিলো, অস্বীকার করব না। যখন প্রথম অ্যাপ্রোচ হয়েছিল তখন আমিও নিশ্চিত ছিলাম না নিবো কি নেবো না। কিন্তু যখন এটা নিয়ে কথা বলেছে বিসিবি, বিভিন্নজন বুঝিয়েছে যে এই সিনড্রোমস হতে পারে। তো এটা দেখে আমার কাছে মনে হয়েছে যে আমি নিতেই পারি। যেটা বললাম আমরা অনেক ভাগ্যবান, বাংলাদেশিরা অনেক ভাগ্যবান এতো তাড়াতাড়ি ও সুন্দরভাবে জিনিসটা নিতে পারছি।’
এদিনই নিউজিল্যান্ড সফরের জন্য দল ঘোষণা করার কথা ছিল। তা পিছিয়ে আজ দেয়া হবে বলে জানান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলতে ২৪ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের পথে রওনা হওয়ার কথা বাংলাদেশ দলের। টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজের কাছে শোচনীয় হারের ধাক্কা না কাটতেই বিদেশ সফরের প্রস্তুতি নিতে হচ্ছে টাইগারদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ