Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

প্রেমের অভিনয় : অন্তরঙ্গ ছবি নিয়ে ব্ল্যাকমেল!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৫ এএম

ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে গোপালগঞ্জের এক মাদাসাছাত্রীর অপত্তিকর ছবি ও ভিডিও ধারণ করে নানাভাবে ব্ল্যাকমেইল করার অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার বগুড়ার কলোনি চক ফরিদ মহল্লা থেকে ওই যুবককে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত যুবকের নাম রিফাত শেখ ওরফে আকাশ। তাকে গ্রেফতারের তথ্য জানিয়ে গতকাল পুলিশ সদর দফতর মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স থেকে গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৯ ফেব্রæয়ারি গোপালগঞ্জ থেকে এক ব্যক্তি বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংয়ের ফেসবুক পেজে একটি বার্তা দেন। তিনি জানান, তার পরিচিত ও প্রতিবেশী এক ছাত্রী অনলাইনে সম্পর্কে জড়িয়ে রিফাত শেখ ওরফে আকাশ নামের এক যুবকের প্রতারণার শিকার হচ্ছে। অভিযোগের বিবরণে বলা হয়, মেয়েটির সঙ্গে প্রেমের অভিনয় করে তাকে বিয়ের আশ্বাস দেন আকাশ। পরে অনলাইনে মেয়েটির কিছু অপ্রীতিকর ছবি-ভিডিও ধারণ করেন তিনি। পরে এসব ছবি-ভিডিও ব্যবহার করে নানাভাবে মেয়েটিকে ব্ল্যাকমেল করতে থাকেন আকাশ। হাতিয়ে নিতে থাকেন টাকা ও গয়না।

শুরুতে মেয়েটি তার পরিবারকে কিছু জানাননি। পরে পরিবারকে জানান। একপর্যায়ে পরিবার মেয়েটিকে অন্যত্র বিয়ে দেয়। স্বামী ও তার আত্মীয়-স্বজনের কাছে ছবি-ভিডিও পাঠিয়ে মেয়েটির সংসার ভেঙে দেয়া হয়। পরে মেয়েটিকে আবার বিয়ে দেয়া হয়। একইভাবে দ্বিতীয় সংসারও ভেঙে দেন আকাশ। কোনো উপায় না পেয়ে বার্তা পাঠানো প্রতিবেশীর সঙ্গে পরামর্শ করে মেয়েটি ও তার পরিবার। তিনি সব শুনে বাংলাদেশ পুলিশের ফেসবুক পেজে বার্তা পাঠান। যুবকের বিস্তারিত পরিচয় মেয়েটির জানা ছিল না। সে শুধু জানত, যুবকের বাড়ি বগুড়ায়।

বার্তা পাওয়ার পরপরই পুলিশ সদর দফতরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং ভুক্তভোগী মেয়েটির সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনীয় তথ্য-প্রমাণ সংগ্রহ করে। এ বিষয়ে গোপালগঞ্জ সদর থানার ওসিকে জানানো হয়। যুবককে ধরতে পরে বগুড়ার পুলিশ সুপারের সহায়তা চাওয়া হয়। তিনি তাৎক্ষণিকভাবে ডিবির একটি বিশেষ দল গঠন করেন। দলটি তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আকাশকে শনাক্ত করে। পরে গত বুধবার তাকে বগুড়া থেকে গ্রেফতার করা হয়।

পুলিশ সদর দফতর জানায়, গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে আকাশ স্বীকার করেছেন, তিনি দীর্ঘদিন ধরে ফেসবুকে বিভিন্ন মেয়েকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে বন্ধুত্ব করে আসছিলেন। পরে তাদের সঙ্গে প্রেমের অভিনয় করে অন্তরঙ্গ ছবি-ভিডিও ধারণ করতেন। এরপর বø্যাকমেল করতেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেসবুক

২৪ মার্চ, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ