Inqilab Logo

ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭, ২৮ শাবান ১৪৪২ হিজরী

‘সুরক্ষা অ্যাপে ভ্যাকসিন কার্যক্রম একধাপ এগিয়ে গেল’

কুর্মিটোলা জেনারেল হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৫ এএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সুরক্ষা অ্যাপ উদ্বোধনের ফলে চলমান ভ্যাকসিন কার্যক্রম আরো একধাপ এগিয়ে গেল। ভ্যাকসিন প্রদান কার্যক্রমে দেশের সুনাম এখন সর্বত্র। দেশে বর্তমানে ১০০৬টি কেন্দ্রে ভ্যাকসিন কার্যক্রম অত্যন্ত সু-শৃঙ্খলভাবে চলমান রয়েছে।

এই ভ্যাকসিন এখন দেশের সাধারণ থেকে জাতীয় ক্রিকেট দলের খেলোয়ার ও তাঁদের পরিবারবর্গও দিচ্ছেন। এই ভ্যাকসিন প্রমাণ করেছে, প্রধানমন্ত্রীর নেতৃত্ব কতখানি দূরদর্শীসম্পন্ন। এই ভ্যাকসিন নিয়ে যারা বেশি বেশি সমালোচনা করেছে এখন তারাই আগেভাগে নিচ্ছে। এটিই সরকারের সফলতা, কষ্টের স্বীকৃতি। গতকাল রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে সুরক্ষা অ্যাপ উদ্বোধন শেষে এবং বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়ারদের টিকা প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

অ্যাপ উদ্বোধন শেষে স্বাস্থ্যমন্ত্রী সরকারের আইসিটি বিভাগকে ধন্যবাদ জানিয়ে বলেন, দেশে ভ্যাকসিন প্রদানের শুরুতে বিভিন্ন জোনভিত্তিক ভাগ করতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ স্বাস্থ্য মন্ত্রণলয়কে অনেকখানি সহায়তা করেছে। এখন সুরক্ষা অ্যাপ প্রস্তুত করে সেই সহায়তার হাত আরো প্রসারিত হলো। এই অ্যাপটি হচ্ছে পেপারলেস একটি অন-লাইন কার্যক্রম। এখানে কাগজ-কলমের কোন প্রয়োজন হয় না। অ্যাপটি ব্যবহার করে মানুষের আরো বেশি উপকার হবে।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ডা. এ বি এম খুরশীদ আলম-এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান প্রমূখ।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ