Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘কান ধরে হিন্দু ধর্ম শেখাবো’ বলে অমিত শাহকে কড়া বার্তা দিলেন মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৫৯ এএম

পশ্চিমবঙ্গ সফরে এসে বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হিন্দু ধর্ম নিয়ে কটাক্ষ করেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর তারপরেই অমিত শাহকে কড়া বার্তা দিয়ে মমতার হুঙ্কার, ‘কান ধরে হিন্দু ধর্ম শেখাবো।’ এদিন দক্ষিণ ২৪ পরগনার নামখানায় দাঁড়িয়ে অমিত শাহ অভিযোগ করেন, ‘পশ্চিমবঙ্গে সরস্বতী পুজো হতো না। দুর্গাপুজো হয় না। গেরুয়া শিবিরের চাপে কয়েক বছর পর এ রাজ্যে সরস্বতী পুজো চালু হয়েছে।’ তার অভিযোগ উড়িয়ে এদিন মমতার জবাব, ‘সব মিথ্যে কথা। কে বলেছে এখানে সরস্বতী পুজো হয় না? দুর্গাপুজো না হলে ক্লাবগুলো কীভাবে টাকা পাচ্ছে?’ -আনন্দবাজার, ইন্ডিয়ান এক্সপ্রেস

তৃণমূল নেত্রী অভিযোগ করে বলেন, ‘ওরা তো সরস্বতী পুজোর মন্ত্রই জানে না। বিজেপি নেতারা বাংলার সংস্কৃতি, শিষ্টাচার, ভদ্রতা সম্পর্কে কিচ্ছু জানে না।’ এরপরই মমতার কটাক্ষ, ‘আমরা যে কাউকে কান ধরে হিন্দু ধর্ম শিখিয়ে দেবো। বাড়ি গিয়ে মা-বোনদের ভুল বোঝালে সোজা কান মলে দিন। এতে তো আর মামলা হয় না।’ মঞ্চ থেকে সরস্বতী পুজোর মন্ত্র উচ্চারণ করেন মমতা। সামনেই বিধানসভা নির্বাচন। তৃণমূলের অভিযোগ, ধর্মের ভিত্তিতে ভোট বিভাজন করতে চাইছে বিজেপি। এদিনও সেই অভিযোগে সরব হলেন মমতা। একইসঙ্গে জানিয়ে দিলেন, ধর্মের ভিত্তিতে এ রাজ্যের ভোট ভাগ করতে দেবে না তৃণমূল কংগ্রেস। মেয়েদের ভোট টানতে চাকরিতে সংরক্ষণের প্রতিশ্রুতি দিয়েছেন শাহ। এদিন পালটা সেই অংশের ভোট ধরে রাখতে মমতা বলেন, ‘মেয়েরা-মায়েরা আমার শক্তি। আমি তাদের পুজো করি।



 

Show all comments
  • Kamal ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ১০:৩৮ এএম says : 0
    গনতন্ত্র্র আছে বলেই রাজার এখন মেয়াদ আছে।
    Total Reply(0) Reply
  • Kamal ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ১১:০২ এএম says : 0
    গনতন্ত্র্র রাজা রানীদর মেয়াদ নিদিয্ট করে দিয়েছে।প্রজাদের করেছে কৃতদাস।নির্বাচন কমিশন নামে একটা ভাড কমিশন উপহার দিয়েছে।আর গনতন্ত্র আমাদের বাংগালীদের পাতিলের আকার ছোট করেছে।আর উপরের লেবেলে খিস্তি খেউর উপহার দিয়েছে।
    Total Reply(0) Reply
  • মারিয়া ১৯ ফেব্রুয়ারি, ২০২১, ৩:৪৫ পিএম says : 0
    যথাযথ জবাব দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ