Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

নিরপেক্ষ পর্যবেক্ষক যেতে দেয়া হোক কাশ্মিরে

ভারতের প্রতি পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৫ এএম

৩৭০ বিলোপ ধারা বিলোপের পর এবং কেন্দ্রশাসিত অঞ্চল হওয়ার পর সম্প্রতি কাশ্মির সফরে এসেছেন বিদেশি প্রতিনিধিরা। কিন্তু বৃহস্পতিবার পাকিস্তান নিরপেক্ষ আন্তর্জাতিক পর্যবেক্ষককে কাশ্মির সফর করতে এবং কাশ্মীরি জনগণের সঙ্গে আলোচনার মাধ্যমে পরিস্থিতি মূল্যায়ন করার আর্জি জানিয়েছে।

সাপ্তাহিক ব্রিফিংয়ে পাকিস্তানের পররাষ্ট্র দফতরের মুখপাত্র জাহিদ হাফিজ চৌধুরী এ মন্তব্য করেন। বিদেশ থেকে আসা কাশ্মিরের প্রতিনিধি দলে ছিলেন চিলি, ব্রাজিল, কিউবা, বলিভিয়া, এস্টোনিয়া, ফিনল্যান্ড, ফ্রান্স, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, পর্তুগাল, ইউরোপিয়ান ইউনিয়ন, বেলজিয়াম, স্পেন, সুইডেন, ইতালি, বাংলাদেশ, মালাউই, এরিট্রিয়া, আইভরি কোস্ট, ঘানা, সেনেগাল, মালয়েশিয়া, তাজিকিস্তান এবং কিরঘিজস্তানের প্রতিনিধিরা। পররাষ্ট্র দফতরের মুখপাত্র বলেছিলেন যে ভারতের উচিত রাষ্ট্রসংঘের পর্যবেক্ষক, মানবাধিকার হাই কমিশনার অফিস, ওআইসির স্বতন্ত্র স্থায়ী মানবাধিকার কমিশন এবং আন্তর্জাতিক প্রচারমাধ্যমকে কাশ্মির সফর করার, কাশ্মিরি জনগণের সঙ্গে অবাধ যোগাযোগের মাধ্যমে পরিস্থিতি মূল্যায়ন করার অনুমতি দেয়া উচিত। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মির


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ