Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ০৯ আষাঢ় ১৪২৮, ১১ যিলক্বদ ১৪৪২ হিজরী

মহানবী (সা.)-কে নিয়ে সমালোচনা মতপ্রকাশের স্বাধীনতা নয়

বাংলাদেশ খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৪ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত আল্লামা শাহ আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, মহানবী হযরত মুহাম্মাদ (সা.) সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব। তাঁর স্ত্রীগণ উম্মাহাতুল মুমিনীন তথা মু’মিনদের মায়ের ন্যায়। মহানবী ও উম্মাহাতুল মুমিনীনদের নামে ভিত্তিহীন অভিযোগ উত্থাপন, কুরুচিপূর্ণ লেখালেখি মতপ্রকাশের স্বাধীনতা হতে পারে না। মতপ্রকাশের স্বাধীনতা ও স্বাধীন কর্মকান্ডের নামে এ ধরনের ধৃষ্ঠতা ও বিদ্বেষ ছড়িয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত করাকে কোন সভ্য সমাজ সমর্থন করতে পারে না। ইসলাম ও মহানবীর নামে কটুক্তি করাকে যারা বাকস্বাধীনতার আওতাভূক্ত মনে করে তারা বেঈমান।

গতকাল শুক্রবার বিকেলে কামরাঙ্গীরচরস্থ জামিয়া নূরিয়া ইসলামিয়ায় খেলাফত আন্দোলনের এক বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মুহিউদ্দীন, প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা মুশফিকুর রহমান জামাল রশিদী ও মো. মোফাচ্ছির হোসেন।

আতাউল্লাহ হাফেজ্জী আরও বলেন, মহানবী (সা.) কে প্রতিটি মুমিন নিজ প্রাণের চেয়েও বেশি ভালোবাসে। এমতাবস্থায় মহানবীকে অপমান করে যারা মুমিনদের হৃদয়ে রক্তক্ষরণ ঘটায় তাদের রাষ্ট্রীয়ভাবে বিচারের আওতায় নিয়ে আসার জন্য উলামায়ে কেরাম দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছেন। রাষ্ট্রীয়ভাবে এদের বিচার না করে ক্রমাগত আসকারা দেয়ার অবস্থা চলমান থাকলে উদ্ভূত জনরোষে অনাকাঙ্খিত কিছু ঘটলে সেটার দায়ভারও সংশ্লিষ্টদেরই উপরই বর্তাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহানবী (সা.)

১৩ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন