Inqilab Logo

রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ যিলক্বদ ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে আজ নতুন মেয়রের বিশেষ পরিচ্ছন্নতা কর্মসূচি উদ্বোধন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৫২ এএম

মশার উপদ্রব নিয়ন্ত্রণ ও পরিচ্ছন্ন কার্যক্রম জোরদারে চট্টগ্রাম সিটি কর্পোরেশননের (চসিক) নতুন মেয়রের ২০ দিনের ‘বিশেষ পরিচ্ছন্নতা কর্মসূচি’ আজ শনিবার থেকে শুরু হচ্ছে।

সকাল ১০টায় নগরীর নতুন চান্দগাঁও থানা চত্বরে কর্মসূচির উদ্বোধন করবেন মেয়র রেজাউল করিম চৌধুরী। মেয়রের ঘোষিত ১০০ দিনের কর্মপরিকল্পনাকে সামনে রেখে প্রাথমিক পর্যায়ে ২০ দিনের কর্মসূচি বাস্তবায়ন করবে চসিক।
জানা গেছে, কর্মসূচির আওতায় প্রতিদিন চারটি ওয়ার্ডে নালা-নর্দমা পরিষ্কার ও মশার ওষুধ ছিটানো হবে। কর্মসূচি চলবে ১১ মার্চ পর্যন্ত।
কর্মসূচি বাস্তবায়নে প্রস্তুত রাখা হয়েছে ২৩২ জন পরিচ্ছন্ন কর্মী। প্রতিটি ওয়ার্ডে পরপর দুইদিন ৫৭ জন করে পরিচ্ছন্ন কর্মী কাজ করবেন। এর মধ্যে ৫০ জন নালা-নর্দমা পরিষ্কার করবে। পাঁচজন হ্যান্ড স্প্রে এবং দুইজন ফগার মেশিন দিয়ে মশার কীটনাশক ছিটাবে।
এদিকে মশক নিধনে মজুদ রাখা হয়েছে ১৬ হাজার লিটার এলডিও (কালো তেল নামে পরিচিত) ও সাত হাজার লিটার ‘লার্ভিসাইড’ (মশার লার্ভা ধ্বংসের কীটনাশক)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিচ্ছন্নতা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ