Inqilab Logo

ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

যুক্তরাজ্য প্রবাসী সিলেটের কৃতি সন্তান এনামুল হক চৌধুরীর ইন্তেকাল

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২১, ৭:২৯ পিএম

করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন যুক্তরাজ্য প্রবাসী কৃতি ব্যক্তিত্ব সিলেটের অতি পরিচিত মুখ রোটারিয়ান এনামুল হক চৌধুরী (৫৮)। যুক্তরাজ্যের একটি হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসাধীন থাকার পর শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) স্থানীয় সময় বিকেলে পরপারে পাড়ি দেন তিনি। স্ত্রী, ৩ ছেলে, ৪ ভাই ২ বোন রেখে গেছেন এনামুল হক চৌধুরী।

সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মাহবুবুল হক চৌধুরী ভিপি মাহবুবের বড় ভাই এবং লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি এমদাদুল হক চৌধুরীর চাচাত ভাই। এছাড়াও একজন বিশিষ্ট কমিউটিনি নেতা ও সামাজিক এবং দানশীল ব্যক্তিত্ব ছিলেন তিনি।

তার বাড়ি সিলেটের জকিগঞ্জ উপজেলার শাহবাগের কচুয়া গ্রামে। বিসিএ’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, জালালাবাদ এসোসিয়েশন ইউকে’র কোষাধ্যক্ষ, যুক্তরাজ্যের বাঙালি কমিউনিটির ইউকে'র মেইনষ্ট্রিম রাজনৈতিক ব্যক্তিত্ব, জামেয়া কাসিমুল উলুম শাহবাগ মাদ্রাসার ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান, লন্ডন বাংলা প্রেসক্লাব সহ অনেক সামাজিক সংগঠনের আজীবন সদস্য ছিলেন মরহুম এনামুল হক চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন