Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজীপুরে যৌনকর্মে বাধ্য করার অভিযোগ: মহিলা কাউন্সিলর ১ দিনের রিমান্ডে

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৫২ পিএম

গাজীপুরে বিউটি পার্লারে এক কিশোরীকে আটকে রেখে যৌন কাজে বাধ্য করার অভিযোগে গ্রেফতারকৃত মহিলা কাউন্সিলর রোকসানা আক্তার রোজির (৪০) একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুকবার গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে র‍্যাব-১ তাকে গ্রেফতার করে। গাজীপুর মহানগরীর বাসন থানার এস আই সাখাওয়াৎ হোসেন শনিবার ৭ দিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে প্রেরণ করলে আদালত ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গাজীপুর মহানগরীর বাসন থানায় মঙ্গলবার ওই কিশোরী বাদী হয়ে গাজীপুর সিটি করপোরেশনের সংরক্ষিত মহিলা কাউন্সিলর রোকসানা আক্তার রোজি (৪০) কে প্রধান আসামি এবং অপর ২জনের নাম উল্লেখ করে মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে মামলা করেন।

বাসন থানার ওসি কামরুল ফারুক জানান, মামলা দায়েরর পর ২ নং আসামি নূরুল হককে গ্রেপ্তার করা হয়।

মামলার প্রধান আসামি গাজীপুর সিটি করপোরেশনের ১৬, ১৭ ও ১৮ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর রোকসানা আহমেদ রোজী (৪০)। মামলায় আরও ২/৩ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলার এজাহারের বরাত দিয়ে ওসি কামরুল জানান, ৪ মাস আগে নারী কাউন্সিলর রোকসানা আহমেদ রোজী চান্দনা চৌরাস্তা এলাকায় রহমান শপিং মলে তার পরিচালিত ‘আনন্দ বিউটি পার্লার’- এ মামলার বাদী কিশোরীকে চাকরি দেন। কিছু দিন পর ওই এলাকার গ্রেটওয়াল সিটিতে এক বাসা ফ্ল্যাট ভাড়া নেন এই নারী কাউন্সিলর। সেখানে রেখে ওই কিশোরীকে দিয়ে বিউটি পার্লারের কাজ করানো হতো। পাশাপাশি তাকে ‘কাজের মেয়ে’ পরিচয় দিয়ে ঘরে বিভিন্ন কাজ করানো হতো।

এজাহারে আরও বলা হয়, গত ১৫ ডিসেম্বর থেকে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত বিভিন্ন সময়ে আসামি নুরুল হকের সহযোগিতায় প্রধান আসামি ওই ফ্ল্যাটে তাকে দিয়ে যৌনকর্মীর কাজ করতে বাধ্য করেন।

একাধিকবার নারী কাউন্সিলরের বাসা থেকে চলে যাওয়ার চেষ্টা করলে তাকে আটকে রেখে এসব কাজ করতে বাধ্য করা হয়। পরে মঙ্গলবার সকালে কৌশলে পালিয়ে গিয়ে বাসন থানায় মামলা করেন ওই কিশোরী। মামলার হওয়ার পর থেকে মহিলা কাউন্সিলর রোকসানা আক্তার রোজি (৪০) পলাতক ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ