Inqilab Logo

ঢাকা শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৭ চৈত্র ১৪২৭, ২৬ শাবান ১৪৪২ হিজরী

রাজাপুরে আধুনিক জামে মসজিদ উদ্বোধন করলেন- বজলুল হক হারুন এমপি

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২১, ৯:২২ পিএম | আপডেট : ৯:৫১ পিএম, ২০ ফেব্রুয়ারি, ২০২১

ঝালকাঠির রাজাপুর উপজেলাধীন কানুদাসকাঠী ইসলামী কমপ্লেক্স ময়দানে নবনির্মিত বাইতুন্নাজাত জামে মসজিদ উদ্বোধন উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২০ ফেব্রুয়ারি) ঝালকাঠি- ১ (রাজাপুর - কাঠালিয়া) মাননীয় সংসদ সদস্য বজলুল হক হারুন এমপি মসজিদটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

মসজিদের প্রকৌশলী জানায়, নবনির্মিত বায়তুনাজাত জামে মসজিদ ১৯৮১ সালের নির্মিত হয়েছিল। আগে এই মসজিদের ধারণ ক্ষমতা ছিল আনুমানিক ২০০ জন মুসল্লি বর্তমানে মুসল্লির ধারণ ক্ষমতা একহাজার তিনশ জন। মার্বেল পাথরে তৈরি ৪৩০০ বর্গফুট এ মসজিদে বিভিন্ন কারুকার্যে রয়েছে দৃষ্টিনন্দন ৫ টি গম্বুজ ও ২২০ ফুট সুউচ্চ মিনার। বর্তমানে মসজিদটির আয়তন প্রায় ৪ হাজার ৩শ স্কয়ার ফুট। মিসেস মনিরা হারুন এর প্রায় ৭ কোটী টাকা ব্যক্তিগত অনুদানে এবং সকলের সহযোগিতার উপজেলার সর্বপ্রথম দৃষ্টিনন্দন মসজিদ প্রতিষ্ঠিত হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন - ঝালকাঠি জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি সরদার শাহ আলম, সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অধ্যক্ষ মোঃ মনিরুজ্জামান, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোক্তার হোসেন, উপজেলা আওয়ামীগ সভাপতি এ্যাডঃ এ এইচ এম খায়রুল আলম সরফরাজ, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ গোলাম কিবরিয়া সিকদার সহ রাজাপুর ও কাঠালিয়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগন, রাজাপুর কাঠালিয়ার বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, ইউপি চেয়্যারম্যানগন,ওলামায়ে কেরাম, সুধী বৃন্দ, সহ যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ, নেতৃবৃন্দ দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

হাফেজ মাওঃ আঃ রহমানের উপস্থাপনায় হযরত মাঃ আমিনুল ইসলামের নেতৃত্বে দোয়া মোনাজাত পরিচালনা করেন- নব নির্মিত বায়তুন্নাজাত মসজিদ সংলগ্ন হেফজথানার সভাপতি অধ্যক্ষ হযরত মাওঃ মোঃ মোস্তাকিন বিল্লাহ।

উদ্বোধনী দোয়া মোনাজাতে মহান নেতা জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রূহের মাগফিরাত কামনা করা হয়। এ ছাড়া বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও ১৪ দলের মুখপত্র ও সমন্বয়ক জননেতা আলহাজ আমীর হোসেন আমু এর হায়াতে তৈয়বা কামনা করে দোয়া মোনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝালকাঠি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ