Inqilab Logo

ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮, ০৩ রমজান ১৪৪২ হিজরী

নোয়াখালীর হাতিয়ায় ৭ জলদস্যু আটক, অস্ত্র-গুলি উদ্ধার

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২১, ৯:৪০ পিএম

হাতিয়ার উপজেলার জাগলার চর এলাকায় অভিযান চালিয়ে ৭ ব্যক্তিকে আটক করেছে কোস্টগার্ড। এসময় তাদের কাছ থেকে দুটি এলজি, একটি কার্তুজ ও চারটি রামদা উদ্ধার করা হয়েছে।

শনিবার সন্ধ্যায় মেঘনা নদী সংলগ্ন জাগলার চর থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হচ্ছেন, ল²ীপুর জেলার রামগতি উপজেলার শ্রী হরি মজুমদারের ছেলে শ্রী হরী কুমার (৩৫), চর আফজাল গ্রামের আবুল কালামের ছেলে দিদার উদ্দিন (২৫), নোয়াখালীর সদর উপজেলার আন্ডারচরের শফি উল্যার ছেলে মাঈন উদ্দিন (৩৩), বেলাল নগর গ্রামের আবুল মালেকের ছেলে মাসুদ হোসেন (৩৩), বেগমগঞ্জের আলমপুর গ্রামের আবুল গোফরানের ছেলে আকবর (২২), খুলনা জেলার মতলবগঞ্জ এলাকার নজরুলের ছেলে বাবু (২১) ও চট্টগ্রামের সন্ধীপের মুছাপুর গ্রামের শামছুল আলমের ছেলে সাদ্দাম হোসেন (২৩)।

কোস্টগার্ড জানান, গত বৃহস্পতিবার রাতে হাতিয়ার মেঘনা নদী থেকে চরঈশ্বরের রোগনাথ চন্দ্র জলদাস ও মকুল চন্দ্র জলদাস নামের দুই জেলেকে অপহরণ করে নিয়ে মুক্তিপণ দাবী করে জলদস্যুরা। পরে দস্যুদের দেওয়া বিকাশ নাম্বারে মুক্তিপনের ৪০হাজার টাকা দেওয়ার পর অপহৃতদের ছেড়ে দেয় তারা। বিষয়টি জানতে ফেরে কোস্টগার্ড হাতিয়ার সদস্যরা তথ্য প্রযুক্তি ব্যবহার করে দস্যুদের আটক করতে অভিযান চালায়।

কোস্টগার্ড হাতিয়ার স্টেশন কমান্ডার লে. বিশ^জিৎ বড়–য়া বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযান চলাকালে শনিবার সন্ধ্যায় জাগলার চর এলাকায় অভিযান চালিয়ে ৭ জলদস্যুকে অস্ত্র, গুলি ও দেশিয় অস্ত্রসহ আটক করা হয়। ঘটনায় তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করে থানায় হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ