Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাতৃভাষা আল্লাহর দান বাংলাদেশ মুসলিম লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৫৯ পিএম

মানবজাতির সকল ভাষাই আল্লাহর দান। সকল স্তরে বাংলা ভাষার প্রচলন শুরু করতে হবে। শেষ নবী হযরত মুহাম্মদ (সা.) এর মাতৃভাষা আরবীতে আল্লাহ আল কোরআনের ওহীসমূহকে প্রেরণ করেছেন। যাতে আরববাসী ওহীর মর্মার্থ ও গভীরতা সহজে বুঝতে পারেন। এজন্য প্রতিটি জাতির জীবনে মাতৃভাষার গুরুত্ব অপরিহার্য। মাতৃভাষার জন্য যারা শহীদ হয়েছেন তাদের অবদানের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশ মুসলিম লীগ নেতৃবৃন্দ বলেন, সকল জাতির মাতৃভাষার প্রতি শ্রদ্ধাশীল থাকা হবে আন্তর্জাতিক মাতৃভাষার প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করা।

গতকাল শনিবার বাদ যোহর পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। দলের স্থায়ী কমিটির সিনিয়র সদস্য আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন, দলের মহাসচিব কাজী আবুল খায়ের। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পার্টির স্থায়ী কমিটির সদস্য আনোয়ার হোসেন আবুড়ী, সহ-সভাপতি নজরুল ইসলাম ও কুদরত উল্লাহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-মুসলিম-লীগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ