Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আফগানিস্তানে পৃথক বিস্ফোরণে সেনা পুলিশসহ নিহত ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২১, ৯:২২ এএম

আবারও আফগানিস্তানে পৃথক তিন বিস্ফোরণে পাঁচজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দুই আফগান সেনা, দুই পুলিশ কর্মকর্তা ও এক বেসামরিক ব্যক্তি রয়েছেন। শনিবার (২০ ফেব্রুয়ারি) রাজধানী কাবুলে এই হামলা ও হতাহতের ঘটনা ঘটে বলে আফগান পুলিশের বরাত দিয়ে জানিয়েছে বিদেশি গণমাধ্যম।

কাবুল পুলিশের মুখপাত্র ফেরদৌস ফারামার্জ জানিয়েছেন, শনিবার ১৫ মিনিটের ব্যাবধানে রাজধানী কাবুলে প্রথম দুটি বিস্ফোরণ হয়। এর ঠিক দুই ঘণ্টা পর পুলিশের একটি গাড়িকে লক্ষ্য করে তৃতীয় বিস্ফোরণটি ঘটানো হয়। হামলা ও বিস্ফোরণের দায় অবশ্য তাৎক্ষণিকভাবে কোনো উগ্রবাদী গোষ্ঠী স্বীকার করেনি।

একইসঙ্গে ঘটনাস্থলের পাশে থাকা এক বেসামরিক নাগরিকও নিহত হন। অন্যদিকে কাবুলের পশ্চিম এলাকায় পুলিশের একটি গাড়ির ওপর তৃতীয় হামলার ঘটনা ঘটে। এতে দুই পুলিশ কর্মকর্তা নিহত হন।

অন্যদিকে প্রথম হামলাটি একটি বেসামরিক গাড়িকে লক্ষ্য করে চালানো হয়। এতে আহত হন দুই বেসামরিক ব্যক্তি। হামলা ও হতাহতের ঘটনার পর তদন্ত কাজ শুরু হয়েছে বলে জানিয়েছে কাবুল পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ