Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বুক বিল্ডিং পদ্ধতিতে শেয়ারবাজারে আসতে চায় স্কয়ার নিট কম্পোজিট

প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে আসতে চায় স্কয়ার নিট কম্পোজিট লিমিটেড। আইসিবি সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্রে জানা গেছে, পুঁজিবাজারে আসার প্রস্তুতি হিসেবে রোড শোর সম্ভাব্য মাসও ঠিক করেছে কোম্পানিটি। কোম্পানির ইস্যু ম্যানেজার হিসেবে রয়েছে প্রাইম ফিন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। আর রেজিস্ট্রার টু দি ইস্যু হিসেবে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

এদিকে, চলতি মাসে হোটেল রেডিসনে এ রোড শো হতে পারে। কোম্পানির এই রোড শোতে অংশগ্রহণ করবে মার্চেন্ট ব্যাংকার্স অ্যান্ড পোর্টফোলিও ম্যানেজার, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, মিউচ্যুয়াল ফান্ড, স্টক ডিলারস, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, বীমা কোম্পানি, অলটারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ড ম্যানেজার, অলটারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ড, রিকগনাইজ পেনশন অ্যান্ড প্রভিডেন্ড ফান্ড এবং কমিশনের অনুমোদিত অন্য প্রতিষ্ঠানসমূহ।
জানা গেছে, কোম্পানিটি পুঁজিবাজার থেকে প্রায় ১৫০ কোটি টাকা উত্তোলন করতে চায়। বর্তমানে কোম্পানিটি কাঁচপুরে উৎপাদন কার্যক্রম চালাচ্ছে। ব্যবসা আরও সম্প্রসারণ করার উদ্দেশ্য নিয়ে বাজারে আসছে প্রতিষ্ঠানটি। আইপিওর মাধ্যমে সংগ্রহ করা টাকা দিয়ে ব্যবসা সম্প্রসারণে ব্যয় করবে। পুঁজিবাজার থেকে উত্তোলিত টাকা দিয়ে ময়মনসিংহের ভালুকাতে দ্বিতীয় ইউনিট করবে স্কয়ার নিট কম্পোজিট।
সম্প্রতি কোম্পানিটি এলক্ষ্যে প্রতিষ্ঠান দুটির সঙ্গে চুক্তি করেছে। চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এহসানুল হাবিব, প্রধান নির্বাহী কর্মকর্তা এম মুস্তাফিজুর রহমান, আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসরিন সুলতানা ও প্রাইম ফিন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক ড. মোশাররফ হোসাইনসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা। Ñওয়েবসাইট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন