Inqilab Logo

ঢাকা, রোববার, ১৬ মে ২০২১, ০২ জৈষ্ঠ্য ১৪২৮, ০৩ শাওয়াল ১৪৪২ হিজরী

শেরপুরের চরশেরপুরে পূর্ব শত্রুতার জের ধরে সন্ত্রাসী হামলায় নিহত ১, আহত ১০

শেরপুর জেলা সংবাদাতা | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২১, ১০:১৪ এএম

শেরপুরে বিদ্যালয় স্থাপনকে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জেরে শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনের গ্রামের বাড়িতে সন্ত্রাসী হামলায় একজন নিহত ও আরও অন্তত ১০ জন আহত হয়েছে। ২০ ফেব্রুয়ারি শনিবার বিকেলে সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের হেরুয়া বালুরঘাট এলাকায় এ হামলার ঘটনা ঘটে। নিহত কৃষক শ্রীমত আলী (৫৫) স্থানীয় মৃত সামাদ শেখের ছেলে ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনের চাচা।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সম্প্রতি হেরুয়া বালুরঘাট এলাকায় জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিকের নামে একটি মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনসহ কয়েকজন। এতে স্থানীয় বালুরঘাট মডেল স্কুল নামে একটি কেজি স্কুলের মালিক রেজাউল করিম সাদাসহ ওই স্কুলের অন্যান্য পরিচালকদের সাথে তাদের বিরোধের সৃষ্টি হয়। ওই বিরোধের জের ধরে আজ শনিবার বিকেল ৪টার দিকে রেজাউল করিম সাদা, জামান মেম্বার, প্রভাষক সাইফুল ইসলাম, আক্রামুজ্জামান আঙ্গুর, মমতাজ হাজীসহ অন্তত ৫০/৬০ জন ব্যক্তি ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে মেরাজ উদ্দিনের বাড়িতে হামলা চালায়। এতে শ্রীমত আলীসহ অন্তত ১১ জন আহত হয়। পরে তাদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক গুরুতর শ্রীমত আলী ও আল আমিন ডানোকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। সেখানে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাত ১১ টায় শ্রীমত আলীকে মৃত ঘোষণা করেন। বাকি ৯ জন জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান, এ ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।
এদিকে ২১ ফেব্রুয়ারি ভোরে ৪২ জনকে আসামি করে একটি হত্যা মামলা হয়েছে। বাদী হয়েছে নিহতের ছেলে উকিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষে নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ