Inqilab Logo

রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

এইচএসসির রেজিস্ট্রেশন কার্ড বিতরণ বুধবার থেকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২১, ১:১১ পিএম

ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে ২০২১ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বুধবার (২৩ ফেব্রুয়ারি) থেকে বিতরণ শুরু হচ্ছে। চলবে আগামী ১০ মার্চ পর্যন্ত। বোর্ডের কলেজ শাখা থেকে পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করতে বলা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে।

ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক ড. মো. হারুন-অর-রশিদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে ১৮ মার্চ এ নির্দেশনা দেওয়া হয়।

এতে বলা হয়, ২৩ থেকে ২৫ ফেব্রুয়ারি ঢাকা, গাজীপুর, মুন্সিগঞ্জ ও মানিকগঞ্জ জেলার রেজিস্ট্রেশন কার্ড বিতরণ করা হবে। টাঙ্গাইল, কিশোরগঞ্জ ও নংসিংদীর কার্ড বিতরণ হবে ২৫ থেকে ২৮ ফেব্রুয়ারি। এছাড়া ফরিদপুর, রাজবাড়ি, শরীয়তপুর, মাদারীপুর ও গোপালগঞ্জ, ঢাকা মহানগরী ও নারায়ণগঞ্জ জেলার রেজিস্ট্রেশন কার্ড বিতরণ চলবে ১ মার্চ থেকে ৪ মার্চ।

রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহে প্রতিষ্ঠানগুলোকে বোর্ড বরাবর আবেদন করতে বলা হয়েছে। আবেদনের সঙ্গে একটি তথ্য ছক পূরণ করে বোর্ডে জমা দিতে বলা হয়েছে। রেজিস্ট্রেশন কার্ডে কোনো ভুল থাকলে তা সংশোধনে ১৫ মার্চের মধ্যে বোর্ডে আবেদন করতে হবে। নির্ধারিত জেলার প্রতিষ্ঠান প্রধানদের নির্ধারিত দিনে বোর্ডে এসে রেজিস্ট্রেশন কার্ড গ্রহণ করতে বলেছে ঢাকা শিক্ষা বোর্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এইচএসসি

১ ফেব্রুয়ারি, ২০২১
৩০ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ