Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৭ বৈশাখ ১৪২৮, ০৭ রমজান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থাকে গোপন তথ্য ফাঁসের ব্যাপারে ইরানের সতর্কতা জারি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২১, ৫:৫৩ পিএম

এবার আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থা আইএইএ’কে সদস্য দেশগুলোর গোপন তথ্য ফাঁস হয়ে যাওয়ার ব্যাপারে সতর্ক করে দিয়েছে ইরান। তেহরানের দাবি, গোপন তথ্য ফাঁস হয়ে যাওয়া ঠেকাতে এই সংস্থাকে তার কার্যপদ্ধতিকে ঢেলে সাজাতে হবে। ইরানের আণবিক শক্তি সংস্থার প্রধান বলেন, নিঃসন্দেহে ‘রাজনৈতিক উদ্দেশ্যে’ ইরানের গোপন তথ্য গণমাধ্যমে ছড়িয়ে দেয়া হচ্ছে। -পার্সটুডে
কাজেই আইএইএ’কে তার নিরপেক্ষতা রক্ষা করার স্বার্থে হলেও এ ব্যাপারে পেশাদারিত্বের পরিচয় দেবে বলে তিনি আশা প্রকাশ করেন।ইরানের পক্ষ থেকে এনপিটি’র সম্পূরক প্রটোকল থেকে বেরিয়ে আসার ব্যাপারে দেয়া সময়সীমা নিয়ে আলোচনার জন্য যখন আইএইএ’র মহাসচিব রাফায়েল গ্রোসি তেহরান সফর করছেন তখন এ সতর্কবাণী উচ্চারণ করল তেহরান। ইরানের আণবিক শক্তি সংস্থার প্রধান আলী আকবর সালেহি বলেছেন, “দুঃখজনকভাবে আইএইএ’র সদস্য দেশগুলোর গোপন তথ্য আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশ হয়ে যাচ্ছে তা অসন্তুষ্টি ও উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে। এ ব্যাপারে বিগত বছরগুলো ইরান মৌখিক ও লিখিত অভিযোগ জানিয়েও কোনো ফল পায়নি।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন