Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮, ০২ রমজান ১৪৪২ হিজরী

যুক্তরাষ্ট্রে বাড়ির ওপর ভেঙে পড়ল বিমানের ইঞ্জিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

যুক্তরাষ্ট্রের ডেনভারের নিকটবর্তী একটি আবাসিক অঞ্চলে একটি বোয়িং জেট বিমানের ইঞ্জিনের ধ্বংসাবশেষ ছড়িয়ে পড়ে। তবে বোয়িং ৭৭৭ মডেলের ওই বিমানটি ২৩১ জন যাত্রী এবং ১০ জন ক্রুসহ নিরাপদে ফিরে যেয়ে ডেনভার বিমানবন্দরে অবতরণ করতে সক্ষম হয়েছিল। এ ঘটনায় কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

ব্রুমফিল্ড শহরের পুলিশ একটি বাড়ির সামনের বাগানে ইঞ্জিনের ধ্বংসাবশেষ পড়ে থাকার ছবি শেয়ার করে। বিমানের যাত্রীরা টেক-অফের কিছুক্ষণ পরেই একটি ‘বড় বিস্ফোরণ’ ঘটে বলে বর্ণনা করেছিলেন। যুক্তরাষ্ট্রের ফেডারেল এভিয়েশন কর্তৃপক্ষ জানিয়েছে, হনলুলুগামী ইউনাইটেড এয়ারলাইন্সের ৩২৮ ফ্লাইটের বিমানটির ডান দিকের ইঞ্জিন উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই বিকল হয়ে যায়। উড্ডয়নের কিছুক্ষণের পরই যাত্রীরা বড় ধরনের বিস্ফোরণের শব্দ শুনতে পায়। একটি ইঞ্জিন বিকল হয়ে পড়লেও ২৩১ জন যাত্রী ও দশ জন ক্রু নিয়ে বিমানটি নিরাপদে ডেনভার বিমানবন্দরে ফিরে আসতে সক্ষম হয়। একটি বাড়ির বাগানের ওপর ভেঙে পড়া ইঞ্জিনের ছবি অনলাইনে পোস্ট করেছে ব্রুমফিল্ড পুলিশ।

বিমানটির এক আরোহী জানিয়েছেন, বিস্ফোরণের শব্দ শোনার পর বিমানের পাইলট এক ঘোষণা দিয়ে যাত্রীদের বিষয়টি জানান। ডেভিড ডেলুসিয়া নামে সেই যাত্রী বলেছিলেন, বিমানটি ভয়ানকভাবে কাঁপতে শুরু করে। আমরা উচ্চতা হারাতে থাকি আর নিচে পড়তে থাকি। তিনি জানান, নিচে পড়ে গেলে যেন আমাদের পরিচয় চিহ্নিত করা যায় সে কারণে তিনি ও তার স্ত্রী নিজেদের পকেটে পরিচয়পত্র নিয়ে নেন।

ব্রুমফিল্ডের এক বাসিন্দা জানান তিনি ধ্বংসাবশেষ ওপর থেকে পড়তে দেখে সন্তানদের নিয়ে বাড়ির মধ্যে আশ্রয় নেন। কাইরেন কেইন নামে ওই বাসিন্দা বলেন, বড় বিস্ফোরণ শুনে ওপরের দিকে তাকিয়ে কালো ধোঁয়া দেখতে পাই। ধ্বংসাবশেষ পড়তে শুরু করল। মনে হতো লাগল যেন ভেসে ভেসে পড়ছে। তবে এখন দেখা যাচ্ছে সেগুলো বড় বড় ধাতব টুকরো। স্থানীয় বাসিন্দাদের ভেঙে পড়া বিমানের ধ্বংসাবশেষ স্পর্শ এবং তা সরানো থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে ব্রুমফিল্ড পুলিশ। এই ঘটনা খতিয়ে দেখবে এভিয়েশন কর্তৃপক্ষ এবং জাতীয় পরিবহন নিরাপত্তা বোর্ড। সূত্র : বিবিসি।



 

Show all comments
  • Maan Barua ২২ ফেব্রুয়ারি, ২০২১, ৩:১০ এএম says : 0
    পাইলটকে বিচক্ষনতার জন্য পুরস্কারের আশা রাখি।পাইলটকে বিচক্ষনতার জন্য পুরস্কারের আশা রাখি।
    Total Reply(0) Reply
  • Md Shiddique ২২ ফেব্রুয়ারি, ২০২১, ৩:০৯ এএম says : 0
    একমাত্র সর্ব শক্তিমান আল্লাহ ই উত্তম সুরক্ষাকারি
    Total Reply(0) Reply
  • দুলাল ২২ ফেব্রুয়ারি, ২০২১, ১:২২ এএম says : 0
    যাক, যে হতাগত হয় নি, এটাই ভালো খবর
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র

১৩ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ