Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট ২০১৭, ৩ ভাদ্র, ১৪২৪, ২৪ যিলকদ ১৪৩৮ হিজরী

‘তোমাদের বিদ্যুতের জন্য আমাদের আবাস ধ্বংস করো না’

| প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সুন্দরবন রক্ষার দাবিতে খুলনায় অভিনব প্রতিবাদ
খুলনা ব্যুরো : মা বাঘ দুটো বাচ্চা নিয়ে বসে আছে। তাদের পেছনে ব্যানার। সেখানে আহ্বান জানানো হচ্ছে ‘তোমাদের বিদ্যুতের জন্য আমাদের আবাস ধ্বংস করো না’।
ব্যানার ধরে দাঁড়িয়েছেন তরুণ পরিবেশকর্মী ও নাগরিক সমাজের প্রতিনিধিগণ। পেছনের পটভূমিতে জাতির গৌরবের প্রতীক শহীদ মিনার। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় খুলনার শহীদ হাদিস পার্কে এভাবেই সুন্দরবনের পাশে বিদ্যুৎ কেন্দ্রসহ দূষণকারী শিল্পকারখানা বন্ধ করার দাবি জানালো সুন্দরবনের বেঙ্গল টাইগার।
উপকূলীয় জীবনযাত্রা ও পরিবেশ কর্মজোট (ক্লিন), ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)ও সচেতন নাগরিক কমিটি (সনাক)-এর যৌথ উদ্যোগে এ প্রতিবাদ কর্মসূচি পালিত হয়। ক্লিন-টিআইবি-সনাক ওয়ার্কিং গ্রুপের আহ্বায়ক এ্যাড. কুদরত-ই-খুদার সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচিটি পরিচালনা করেন ক্লিন’র প্রধান নির্বাহী হাসান মেহেদী।
প্রতিবাদ কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা এমএ হালিম, সচেতন নাগরিক কমিটি (সনাক)-এর মনোয়ারা বেগম, মাসাস’র নির্বাহী পরিচালক শামীমা সুলতানা শিলু, অপরাজেয়-বাংলাদেশ’র মাহবুব আলম প্রিন্স, টিআইবি’র এরিয়া ম্যানেজার ফিরোজ উদ্দীন, স্বজন’র এস.কে সাহা, জেসমিন জালান, স্বাধীন ফটোগ্রাফার সাঈদা ফারহানা, ইয়েস’র সুস্মিত সরকার, মামুনুর রশীদ, আসাদুজ্জামান, ক্লিন’র নাসিম রহমান কিরন, সুবর্ণা ইসলাম দিশা, রেজাউল করিম জিতু ও মাঈনুল ইসলাম সাকিব প্রমুখ।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।