Inqilab Logo

ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২ হিজরী

কোম্পানীগঞ্জে সংঘর্ষে গুলিবিদ্ধ সাংবাদিকের মৃত্যু

প্রতিবাদে মানববন্ধন-সমাবেশ

নোয়াখালী ব্যুরো ও কোম্পানীগঞ্জ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

দুই দিন মৃত্যুর সঙ্গে লড়াই করার পর অবশেষে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন তরুণ সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কির। গত শুক্রবার বিকালে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাট পূর্ব বাজারে মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সমর্থকদের মধ্যে গোলাগুলির ঘটনায় আহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরণ করেছেন।

গত শনিবার রাত ১০টা ৪৫ মিনিটে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বলে জানিয়েছেন তার বড় ভাই ফখরুদ্দিন। নিহত মুজাক্কির উপজেলার চরফকিরা ইউনিয়নের নোয়াব আলী মাস্টারের ছেলে। তিনি নোয়াখালী সরকারি কলেজ থেকে সম্প্রতি রাষ্ট্র বিজ্ঞানে মাস্টার্স শেষ করেন। মুজক্কির অনলাইন নিউজ পোর্টাল বার্তা বাজারের নোয়াখালী জেলা প্রতিনিধি ছিলেন।

চাপরাশিরহাট পূর্ব বাজারে আ.লীগের দু’পক্ষের সংঘর্ষের সময় ভিডিও সংগ্রহ করছিলেন সাংবাদিক মুজাক্কির। এসময় সংঘর্ষকারীদের ছোড়া গুলিতে তার গলা, মাথাসহ শরীরের বিভিন্নস্থানে বিদ্ধ হয়। পরে তাকে গুরুতর অবস্থায় প্রথমে ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালে ও পরে রাতেই তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গত শনিবার সকালে তার শারীরিক অবস্থার অবনতি হলে শনিবার দুপুরে হাসপাতালের নিবিড় তত্ত্বাবধানে রাখার পর রাত ১০টা ৪৫ মিনিটে তিনি মারা যান।

এদিকে, মুজাক্কিরের মৃত্যুতে কোম্পানীগঞ্জে থমথমে অবস্থা বিরাজ করছে। তার মৃত্যুতে আ.লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা এবং কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করা হয়। অনতিবিলম্বে দোষীদের শাস্তির দাবি জানানো হয়।
বিকেলে নোয়াখালী জেলার অতিরিক্ত পুলিশ সুপার খালিদ ইবনে মালেকের নেতৃত্বে একদল পুলিশ নিহত মুজাক্কিরের বাড়িতে পরিদর্শনে যান। এরপর তিনি চাপরাশির বাজারের সিসি ক্যামেরার ফুটেজ জব্দ করেন। আইনশৃঙ্খলা রক্ষার্থে চাপরাশিরহাট বাজারে অতিরিক্ত পুলিশ সুপার খালিদ ইবনে মালেক ও কোম্পানীগঞ্জ থানার ওসি জাহেদুল হক রনির নেতৃত্বে একদল পুলিশ অবস্থান নিয়েছে। আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির নিহতের প্রতিবাদে মানববন্ধন করেছে নোয়াখালীর কর্মরত সাংবাদিকরা। এসময় এ হত্যাকান্ডের সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে সমাবেশ করা হয়।

গতকাল দুপুর ১২টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনের সড়কে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ ছাড়াও আইনজীবী, মানবাধিকার কর্মী, উন্নয়নকর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিগণ বক্তব্য রাখেন। বক্তাগণ মুজাক্কিরের খুনীদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের জন্য প্রশাসনকে আলটিমেটাম দিয়ে এতে প্রশাসন ব্যর্থ হলে বৃহত্তর আন্দোলনের হুমকি দেন। এছাড়াও মুজাক্কিরের খুনীদের গ্রেফতারের দাবিতে জেলার কোম্পানীগঞ্জ ও চাটখিলসহ বিভিন্ন স্থানে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেন সাংবাদিকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিবাদে মানববন্ধন-সমাবেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ