Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

নেছারাবাদ দরবারের মাহফিল শুরু

মুহাম্মদ আব্দুর রশীদ, ঝালকাঠি থেকে | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

আজ থেকে শুরু হচ্ছে বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হযরত মাওলানা আযীযুর রহমান কায়েদ সাহেব হুজুর প্রতিষ্ঠিত ঝালকাঠির নেছারাবাদ দরবার শরীফে দুই দিনব্যাপী বার্ষিক ঈছালে ছওয়াব ও ওয়াজ-মাহফিল। এনএস কামিল মাদরাসা ময়দানে বিকেল ৩টায় মাহফিল শুরু হয়ে শেষ হবে বুধবার বাদ ফজর। মাহফিল সফল করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে কর্তৃপক্ষ। প্যান্ডেলগুলো সুশৃঙ্খলভাবে সাজানো হয়েছে। ইতোমধ্যেই কায়েদ ভক্ত, আশেকান ও মেহমান মাহফিলস্থলে আসতে শুরু করেছেন।

গতকাল দুপুরে নেছারাবাদ দরবার শরীফে গিয়ে দেখা যায়, মাহফিলের প্যান্ডেল করার কাজ শেষ হয়েছে। শত শত স্বেচ্ছাসেবী দিনরাত পরিশ্রম করে কাজ সম্পন্ন করেছেন। মাহফিলে এক লাখ মানুষের সমাগম হতে পারে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। মেহমানদের থাকা ও খাওয়ারও ব্যবস্থা করা হয়েছে।
মাহফিল বাস্তবায়ন কমিটি জানিয়েছে, প্রথম দিনে বাদ মাগরিব উদ্বোধনী বয়ান করবেন মাহফিলের সভাপতি কায়েদ সাহেব হুজুরের একমাত্র সাহেবজাদা আমীরুল মুছলিহীন হযরত মাওলানা মুহম্মদ খলীলুর রহমান নেছারাবাদী। দুই দিনব্যাপী মাহফিলে তিনি ৫ পর্বে বয়ান করবেন।

এছাড়াও বুধবার ফজরবাদ সমাপনী বয়ান শেষে আখেরী মোনাজাত পরিচালনা করবেন তিনি। মাহফিলে দেশ-বিদেশ থেকে কায়েদ ভক্ত আশেকানসহ লাখ লাখ ধর্মপ্রাণ মুসলমান অংশ নিবেন। মাহফিলকে কেন্দ্র করে ইতোমধ্যে ৬৪ জেলার ভক্ত আশেকান মেহমানদের থাকা ও খাওয়ার ব্যবস্থা নিশ্চিত করেছে মাহফিল পরিচালনা কমিটি। ইতোমধ্যেই মাহফিলে ভক্ত আশেকান ও মেহমানদের আগমন শুরু হয়েছে।

মাহফিল বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও এনএস কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা গাজী শহিদুল ইসলাম জানান, ইতোমধ্যে মাহফিলের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্মাণ করা হয়েছে ৫টি প্যান্ডেল। আগত মেহমানদের সেবায় ৫ হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকেও ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়াও বিশুদ্ধ পানি ও প্রয়োজনীয় শৌচাগারের ব্যবস্থা করা হয়েছে।

নেছারাবাদে প্রবেশের সড়কটি মাহফিল চলাকালে যানবাহনমুক্ত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দূর-দূরান্ত থেকে আগত মেহমানদের গাড়িবহর পার্কিংয়ের জন্য বিশাল এরিয়ায় ব্যবস্থা নিয়েছেন কর্তৃপক্ষ। মাহফিলকে ঘিরে জেলাজুড়ে সাজসাজ রব বিরাজ করছে। মাহফিলে উপমহাদেশের বুযুর্গ-ওলী, দার্শনিক ও মুজাদ্দেদ হযরত কায়েদ সাহেব হুজুরের প্রতিষ্ঠিত দরবার শরীফে দেশবরেণ্য শিক্ষাবিদ-মুহাক্কেক ওলামায়ে কেরামগণ বয়ান করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেছারাবাদ দরবারের মাহফিল

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ