Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

স্বাস্থ্য অধিদফতরের নতুন মহাপরিচালকের দায়িত্ব গ্রহণ

প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্য অধিদফতরের নতুন মহাপরিচালকের (ডিজি) দায়িত্ব গ্রহণ করেছেন প্রফেসর ডা. আবুল কালাম আজাদ।
গতকাল বৃহস্পতিবার তিনি আনুষ্ঠানিকভাবে যোগদান করেন। এদিকে বুধবার রাতে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ডা. দীন মো. নূরুল হক-এর অবসরজনিত বিদায় এবং নব নিয়োগপ্রাপ্ত মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদের দায়িত্ব গ্রহণ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এসময় আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, বিএমআরসি’র চেয়ারম্যান ও সাবেক স্বাস্থ্য উপদেষ্টা প্রফেসর ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, স্বাস্থ্য সচিব সৈয়দ মন্জুরুল ইসলাম, বিএমএ-এর সভাপতি প্রফেসর ডা. মাহমুদ হাসান প্রমুখ।
স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী নতুন মহাপরিচালক প্রেসিডেন্ট আদেশক্রমে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক গত ২১ আগস্ট ২০১৬ জারিকৃত এক আদেশ বদলে গ্রেড-১ কর্মকর্তা হিসেবে নিয়োগপ্রাপ্ত হন।
প্রফেসর ডা. আবুল কালাম আজাদের জন্ম ১৯৬০ সালে নীলফামারী জেলায়। ১৯৭৫-এ নীলফামারী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে রাজশাহী বোর্ডে ৬ষ্ঠ স্থান অধিকার করেন। ১৯৭৭ সালে রাজশাহী সরকারি কলেজ থেকে প্রথম বিভাগে এইচএসসি এবং ১৯৮৩ ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। এরপর বিভিন্ন সময়ে তিনি উচ্চতর শিক্ষা গ্রহণ করেন এবং সরকারি বিভিন্ন স্তরে চাকরি করে ২০০২ সালে প্রফেসর হিসেবে পদোন্নতি পান। এরপর আইডিসিআরের পরিচালক, হƒদরোগ হাসপাতালের প্রফেসর হিসেবে দায়িত্ব পালন করে। ২০০৮ সাল থেকে তিনি স্বাস্থ্য অধিদফতরের এমআইএস বিভাগের পরিচালক গত ৩১ আগস্ট পর্যন্ত দায়িত্ব পালন করেন। এছাড়া এই সময়ে তিনি অতিরিক্ত মহাপরিচালক প্রশাসন এবং পরিকল্পনা ও উন্নয়ন হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি সন্ধানীর প্রতিষ্ঠাকালীন মহাসচিবের দায়িত্বও পালন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্য অধিদফতরের নতুন মহাপরিচালকের দায়িত্ব গ্রহণ
আরও পড়ুন