Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

এবার জোর করে হলে ঢুকে পড়ল ঢাবি শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ২:১০ পিএম | আপডেট : ২:১১ পিএম, ২২ ফেব্রুয়ারি, ২০২১

বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে হল খুলে দেওয়ার দাবিতে যখন আন্দোলন তুঙ্গে তখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জোর করে হলে ঢুকে পড়েছে।

এদিকে হল ও ক্যাম্পাস খোলার দাবিতে আন্দোলন ছড়িয়ে পড়ল ঢাকা বিশ্ববিদ্যালয়েও। বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের শিক্ষার্থীরা সোমবার জোর করে হলে ঢুকে পড়েছে। একই দাবিতে দেশের আরও বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা আন্দোলন করছেন।

সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে ১২টার দিকে শিক্ষার্থীরা স্লোগান দিতে দিতে শহীদুল্লাহ হলে ঢুকেছে বলে জানা গেছে। এসময় অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সরেজমিনে দেখা যায়, শিক্ষার্থীরা কিছু হলের রুমে ঢুকে পড়েছে, আর একদল শিক্ষার্থী হল মাঠে ক্রিকেট খেলা শুরু করেছে।


নাম প্রকাশে অনিচ্ছুক হলের একাধিক শিক্ষার্থী জানান, দীর্ঘ এক বছর আমাদের হল বন্ধ। আমরা আর বাড়িতে থাকতে পারছি না। তাই জোর করে উঠেছি এবং এখন থেকে হলে অবস্থান করব।

হলের কর্মকর্তা/কর্মচারীরা বাধা দিয়েছে কিনা জানতে চাইলে তারা জানান, হল গেটে যারা ছিলেন তারা আমাদের দেখার সঙ্গে সঙ্গে নিজেরাই হলের তালা খুলে দিয়েছেন। আমাদের কেউ বাধা দেয়নি। আমরা একসঙ্গে যখন আসছি তখন হলের তালা গেটের কর্মচারীরাই খুলে দিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী জানান, আমি এ বিষয়ে অবগত। ইতোমধ্যে আমি হল প্রশাসনের সঙ্গে কথা বলেছি। শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করার জন্য বলে দিয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ