Inqilab Logo

ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭, ২৮ শাবান ১৪৪২ হিজরী

আওয়ামীলীগ-বিএনপি সবাই ধর্ম মানে, নাস্তিকদের সাথে কোন আপোষ নেই সিলেটে হেফাজত আমীর বাবু নগরী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ৬:১৪ পিএম

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা জুনাইদ বাবুনগরী বলেছেন, আমাদের সংবিধান কুরআন। যারা বিশ্বাস করে তারা আস্তিক। যারা বিশ্বাস করেনা তারা নাস্তিক। নাস্তিকেরা কোন ধর্ম মানেনা। এদেশে মুসলিমদের সাথে হিন্দু, বৌদ্ধ ও খৃষ্টানরা থাকতে পারবে। কিন্তু নাস্তিকেরা থাকতে পারবে না। আওয়ামীলীগ- বিএনপি সবাই ধর্ম মানে। ঈদের নামাজে আমরা সবাই এক কাতারে শামিল হই। পরস্পরে পরস্পরের সাথে আত্মীয়তাও করি। কিন্তু নাস্তিকদের সাথে আমাদের আস্তিকদের কোন সম্পর্ক নেই, আপোষ নেই।' তিনি আরো বলেন,' কথা বলতে গিয়ে যদি জীবনের ওপর হুমকি আসে, জেল-জুলুম আসে, ফাঁসি কষ্টেও যদি ঝুলতে হয়-তবুও সত্য কথা বলতে পিছপা হবোনা।' তিনি বলেন,' কাদিয়ানীদেরকে ছাড় দেয়া হবে না। এদেরকে রাষ্ট্রীয় ভাবে, সাংবিধানিক ভাবে কাফের ঘোষণা করতে হবে। তারা যদি বাংলাদেশে থাকতে হয়, তাহলে কাফের হিসেবে থাকতে হবে। এতে আমাদের কোন আপত্তি নেই। কিন্তু মুসলিম পরিচয়ে, ইসলামী পরিভাষা ব্যবহার করে থাকতে পারবেনা এদেশে তারা।

রোববার (২১ ফেব্রুয়ারি) রাতে সিলেটের ঐতিহ্যবাহী জামেয়া নূরিয়া ইসলামিয়া ভার্থখলার দু'দিন ব্যাপী বার্ষিক ইসলামী মহা সম্মেলনের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর বাবুনগরী।

হেফাজতে ইসলামের মহাসচিব মাওলানা নুরুল ইসলাম জেহাদী বলেন, আজ আলেমদের কন্ঠকে স্তব্ধ করে দেয়ার অপচেষ্টা চলছে। যারাই এ চেষ্টা করছে, তারাও আবু জেহেল-আবু লাহাবের পরিণতি ভোগ করবে।'
হেফাজতের নায়েবে আমীর ও নারায়ণগঞ্জ ডিআইটি মসজিদের খতীব মাওলানা আবদুল আউয়াল বলেন, ' ইসলাম প্রতিরোধ যুদ্ধের কথা বলে। অগ্রবর্তী জেহাদ ইসলামের ইতিহাসে নেই। মুসলমানরা ঠেকায় পড়ে যুদ্ধে জড়ায়। কুরআনে জেহাদ আছে, হাদীসেও আছে। সূতরাং যারা জেহাদ অস্বীকার করে;তারা কুরআন-হাদীস অস্বীকার করে। জেহাদ কেয়মত পর্যন্ত ফরজ।'
হেফাজতে ইসলাম বাংলাদেশের উপদেষ্টা ও জামেয়া ভার্থখলার প্রিন্সিপাল হাফিজ মাওলানা শায়খ মজদুদ্দীন আহমদের সভাপতিত্বে ও জামেয়ার মুহাদ্দিস মাওলানা শামসুদ্দিন মুহাম্মদ ইলয়াসের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনের সমাপনী দিনে আরো বক্তব্য রাখেন, হেফাজতের উপদেষ্টা ও আঙ্গুরা মোহাম্মদ পুর মাদ্রাসার মুহতামিম শায়খ মাওলানা জিয়া উদ্দিন, নারায়ণগঞ্জ ডিআইটি মসজিদের খতীব ও হেফাজতের নায়েবে আমীর মাওলানা আবদুল আউয়াল,যুগ্ম মহাসচিব মাওলানা মোহাম্মদ শফিক উদ্দিন, সহকারী মহাসচিব মাওলানা আহমদ আলী কাসিমী, সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, হেফাজতের কেন্দ্রীয় নেতা মুহাম্মদ মুনতাসির আলী,মুফাসসিরে কুরআন মাওলানা হাবিবুল্লাহ বাহার,মাওলানা মুফতী শিহাব উদ্দিন চট্টগ্রাম, ডা: আবু তাওসীফ, অধ্যাপক মাওলানা আবদুস সবুর, জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজির বাজার সিলেটের প্রিন্সিপাল মাওলানা সামিউর রহমান মুসা,মাওলানা নূরুল হক নবিগঞ্জী,রামধা মাদরাসার মুহতামিম মাওলানা ইউসুফ খাদিমানী,নূরুল ক্বোরআন মাদ্রাসার মুহতামিম মাওলানা আহমদ বিলাল,মাওলানা কারী সিরাজুল ইসলাম, মাওলানা তাজুল ইসলাম হাসান প্রমূখ।



 

Show all comments
  • Ayon ২২ ফেব্রুয়ারি, ২০২১, ৭:১২ পিএম says : 0
    Right
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ