Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

শান্তিরক্ষা মিশনসমূহে মাতৃভাষা দিবস উদযাপন করল বাংলাদেশ পুলিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে ভাষা শহীদদের প্রতি যথাযথ মর্যাদায় শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে পালিত হলো মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

গত রোববার পশ্চিম আফ্রিকার দেশ মালির বামাকোর জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত ‘বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট’ (ব্যানএফপিইউ-১) এর কর্মকর্তা ও সদস্যরা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছে।

ব্যানএফপিইউ-১ এর কর্মকর্তা ও সদস্যরা বামাকোর মিনুসমা সদর দফতরে একটি র‌্যালির মাধ্যমে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে। র‌্যালিতে আরো অংশগ্রহণ করেন মালিতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত পুলিশ কম্পোনেন্টের পক্ষে মি. রাচ রিনহোল্ড আনপোল চিফ অফ স্টাফ ও ফর্মড পুলিশ ইউনিট (এফপিইউ) সমন্বয়কারী মি. সামআনিজাবু। পুষ্পস্তবক অর্পণ শেষে এক আলোচনার মাধ্যমে ভাষা শহীদদের ইতিহাস, পটভূমি এবং তাৎপর্য বিশ্ববাসীর কাছে তুলে ধরেন বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট কমান্ডার পুলিশ সুপার (এসপি) বেলাল উদ্দিন ।

ব্যান এফপিইউ-১ ছাড়াও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের এ মিছিলে যোগ দিয়েছে জাতিসংঘ শান্তিরক্ষার বিভিন্ন মিশনে নিয়োজিত বাংলাদেশ পুলিশের অন্যান্য কন্টিনজেন্ট সমূহ। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে মিশন সমূহের নিজস্ব শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ পুলিশের সদস্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাতৃভাষা-দিবস-উদযাপন
আরও পড়ুন