Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস পালিত

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার এক দশক পূর্তিতে করোনা সঙ্কটে শিক্ষা প্রতিষ্ঠানটি বন্ধ থাকার মধ্যে সংক্ষিপ্ত কর্মসূচির মাধ্যমে গতকাল বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে গতকাল জাতীয় সঙ্গীত পরিবেশনের সঙ্গে ভিসি প্রফেসর মো. ছাদেকুল আরেফিন জাতীয় পতাকা এবং মানবিক অনুষদের ডীন ড. মো. মুহাসিন উদ্দিন বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কর্মসূচির সূচনা করেন। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ শেষে আলোচনা সভার প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ ওয়েবিনারের মাধ্যমে আলোচনায় অংশ নেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবেলায় মানসম্মত শিক্ষার কোন বিকল্প নেই। যুগের চাহিদার সঙ্গে তাল মিলিয়ে চলতে মানসম্মত শিক্ষার ওপরও গুরুত্বারোপ করেন তিনি। প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ বলেন, আমরা ভবিষ্যতে কোথায় থাকব সে বিষয়ে পরিকল্পনা এখনই গ্রহণ করতে হবে। কেননা নিত্য নতুন চ্যালেঞ্জ মোকাবেলা করে আমাদেরকে এগিয়ে যেতে হবে। বিশ^বিদ্যালয়গুলোতে মানসম্মত শিক্ষার পাশাপাশি মানসম্মত গবেষণাও নিশ্চিত করার তাগিদ দেন তিনি। চেয়ারম্যান বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামীর কর্ণধার। তাদেরকে যোগ্য হিসেবে গড়ে তোলার দায়িত্ব আমাদের।

ভিসি প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে ববি শিক্ষক সমিতির সভাপতি মো. আরিফ হোসেন, সাধারণ সম্পাদক ড. মো. খোরশেদ আলম, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি বাহাউদ্দীন গোলাপ, গ্রেড ১১-১৬ কল্যাণ পরিষদের সভাপতি ফয়সাল কিবরিয়া, গ্রেড ১৭-২০ কল্যাণ পরিষদের সাধারন সম্পাদক শফিকুর রহমান বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

১৫ নভেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ