Inqilab Logo

ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬ বৈশাখ ১৪২৮, ০৬ রমজান ১৪৪২ হিজরী

বিমানের সিটের নিচে সাড়ে ১৭ কেজি স্বর্ণ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের সিটের নিচে পাওয়া গেছে ১০ কোটি টাকা মূল্যের সাড়ে ১৭ কেজি স্বর্ণ। গতকাল সোমবার সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট থেকে এই ১৫০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।
চট্টগ্রাম কাস্টম হাউস, কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর এবং জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআই যৌথভাবে এ অভিযান পরিচালনা করে। বিমানবন্দর কাস্টমসের উপ-কমিশনার রোকসানা খাতুন ইনকিলাবকে বলেন, উড়োজাহাজটির পেছনের দুটি সিটের নিচে ১৫০টি স্বর্ণের বার পাওয়া যায়। এ ঘটনায় তাৎক্ষণিক কারও সংশ্লিষ্টতা পাওয়া যায়নি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।
কর্মকর্তারা জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি-১২৮ ফ্লাইটটির আবুধাবি থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় যাওয়ার কথা। এই ফ্লাইটের মাধ্যমে স্বর্ণের চালান আসছে এমন খবর আগেই পাওয়া যায়। চালানটি ধরতে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আগেই সতর্ক ছিলেন কাস্টমস ও গোয়েন্দা কর্মকর্তারা।
আবুধাবি থেকে ফ্লাইটটি সকাল ১০টা ২০ মিনিটে বিমানবন্দরে অবতরণ করে। অবতরণের পর উড়োজাহাজটির ভেতরে যৌথ অভিযান চালানো হয়। উড়োজাহাজের দুটি সিটের কুশনের নিচে বিশেষভাবে লুকানো অবস্থায় ১৫০টি স্বর্ণের বার পাওয়া যায়। ধারণা করা হচ্ছে, অভিযান টের পেয়েই চোরাচালানিরা চালানটি ফেলে সটকে পড়ে। উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য নয় কোটি ৯৬ লাখ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমানবন্দর

১৩ অক্টোবর, ২০২০
২২ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন