Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

কুমিল্লায় ৫০ দিনে চার শতাধিক মাদক ব্যবসায়ী গ্রেফতার

সাদিক মামুন, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

মাদক বিরোধী অভিযানকে আরো বেগবান করতে কুমিল্লা জেলা পুলিশ সুনির্দিষ্ট কর্মকৌশল গ্রহণ করেছে। আর এ কর্মকৌশলের মধ্য দিয়ে মাত্র ৫০ দিনে মাদক বিরোধী অভিযানে বেশ সাফল্য পেয়েছে জেলা পুলিশ। কুমিল্লার নবাগত পুলিশ সুপার ফারুক আহাম্মদের দিকনির্দেশনায় জেলাব্যাপী শুরু হয়েছে মাদকবিরোধী ভিন্ন আঙ্গিকের অভিযান। আর এসময়ে মাদকদ্রব্যের মধ্যে এক টন গাঁজা উদ্ধারের মাইল ফলক অতিক্রমসহ চার শতাধিক মাদক ব্যবসায়ি গ্রেফতার করা হয়েছে।
গতকাল সকাল ১০টায় মাদক বিরোধী অভিযান, মাদক দ্রব্য উদ্ধার, মাদক ব্যবসায়ী গ্রেফতার, জেলায় মাদক প্রবণতা কমিয়ে আনা ও মাদকের বিরুদ্ধে অভিযান বেগবানের কর্মপরিকল্পনা নিয়ে পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।
প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, চলতি বছরের ২ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত ১ হাজার ৪৬ কেটি গাঁজা, ১৮ হাজার ৪১৪ পিস ইয়াবা ট্যাবলেট, ৪ হাজার ৭০৫ বোতল ফেনসিডিল, ৩১৭ লিটার দেশি মদ এবং অন্যান্য মাদকদ্রব্যের মধ্যে হুইস্কি, বিয়ার, বিদেশি মদ, ইস্কফ সিরাপ উদ্ধার করা হয়।
যার আনুমানিক মূল্য প্রায় ১ কোটি ৯২ লাখ ৬৭ হাজার টাকা। ৫০ দিনের এই অভিযানে ৪৮দিনের মাথায় এক হাজার কেজি বা এক টন গাঁজা উদ্ধারের মাইল ফলক অতিক্রম করা হয়। আর এ অভিযানে গ্রেফতার করা হয় ৪১৫ জন মাদক ব্যবসায়ীকে।
প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার ফারুক আহাম্মদ বলেন, কুমিল্লা জেলাকে মাদকমুক্ত করতে আমরা মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার পাশাপাশি দুইটি লক্ষ্যকে সামনে রেখে কাজ করছি। এর একটি হচ্ছে- মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের কাউন্সিলিংয়ের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা। আরেকটি হচ্ছে- আইন প্রয়োগের মাধ্যমে মাদকের চালান, ব্যবসা ও সেবন শূন্যের কোঠায় নামিয়ে আনা। পুলিশ সুপার আরও বলেন, ‘একটি গ্রাম থেকে একটি দেশ, মাদকমুক্ত বাংলাদেশ’ এ স্লোগানকে সামনে রেখে আমরা মাদকের মূলোৎপাটন করার লক্ষ্যে মাদকের উৎস, মাদকের রুট ও মাদকপ্রবণ এলাকাগুলো চিহ্নিতকরণ, মাদক ব্যবসায়ীদের হালনাগাদ তালিকা প্রস্তুত, মাদক স্পটগুলো চিহ্নিতকরণ এবং মাদকবিরোধী সংগঠনগুলোর ডাটাবেজ তৈরি করেছি।
এ ধরণের কর্মপরিকল্পনা চলমান মাদকবিরোধী অভিযানকে আরও গতিশীল ও মাদকমুক্ত কুমিল্লা গঠনে বড় ভূমিকা রাখবে।
প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আজিম উল আহসান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সজিব খান, ডিআইও-ওয়ান মাঈন উদ্দিন খানসহ জেলা পুলিশের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদক-ব্যবসায়ী-গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ