Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাসে ৫ লাখ টাকা চাঁদাবাজি কারা করে? -শামীম ওসমান

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ১২:৫৮ পিএম

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, ‘ফতুল্লার পাগলা এলাকায় বুড়িগঙ্গা নদীর তীরে বিআইডব্লিউটিএ যে ওয়াকওয়ে তৈরি করেছে, তা দখল করে মালপত্র লোড-আনলোডের সময় চাঁদাবাজি হয়। এখান থেকে মাসে ৫ লাখ টাকা চাঁদা আদায় করা হয়। এ চাঁদাবাজি কারা করে? কারা নদী দখল করে?’বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডিব্লউটিএ) নারায়ণগঞ্জে অনেক কাজ করলেও নদী দখল ও চাঁদাবাজি চলছে অভিযোগ করে স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, এগুলো কারা করে?
জেলা প্রশাসকের কার্যালয়ে সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় তিনি এসব প্রশ্ন করেন।

বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জের যুগ্মপরিচালক মাসুদ কামালের উদ্দেশে তিনি বলেন, ‘শীতলক্ষ্যা নদীর কাঁচপুর ব্রীজের নিচে খাজনা আদায় করছে বিআইডব্লিউটিএ। সেই টাকা কার পকেটে যায়? বিভাগের লোকজনের পকেটে, না ইউনিয়ন নেতার পকেটে? ‘এটা সরকারের সম্পত্তি। সরকারকে রাজস্ব আদায়ের ব্যবস্থা করে দেন। এটা বন্ধ করেন। এ ধরনের অনিয়ম মানবো না।’

নারায়ণগঞ্জ-৪ আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের এ সংসদ সদস্য বলেন, ‘জনগণ জবাব চায়। আপনারা কোন এলাকায় কী কাজ করেন, তা জেলা প্রশাসকের কাছে দিবেন। এ ছাড়া কীভাবে আরও উন্নয়ন করা যায়, সে ব্যাপারে পরিকল্পনা করে আমাকে জানাবেন।’ নারায়ণগঞ্জের সরকারি কর্মকর্তারা তার পরিচয় ব্যবহার করলে জেলায় আরও উন্নয়ন কাজ হবে বলেও মন্তব্য করেন শামীম ওসমান। জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান, সিভিল সার্জন ইমতিয়াজ আহমেদসহ সরকারি সব দপ্তরের কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শামীম ওসমান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ