Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাবি ছাত্র ইউনিয়নের সভাপতিকে বিশ্ববিদ্যালয় থেকে চিরতরে বহিষ্কার

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ২:৫৪ পিএম

স্বাক্ষর ও সিলমোহর জালিয়াতির দায়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ছাত্র ইউনিয়নের সভাপতি মিখা পেরেগুকে বিশ্ববিদ্যালয় থেকে চিরতরে বহিষ্কার করা হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের ৪৪তম ব্যাচের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী ছিলেন।

সম্প্রতি বহিষ্কারের বিজ্ঞপ্তিটি গণমাধ্যমের কাছে আসে। এর আগে ২০২০ সালের ১৩ ডিসেম্বর এ বহিষ্কারাদেশ দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশেষ পরীক্ষার জন্য করা আবেদনে বিভাগীয় সভাপতির স্বাক্ষর ও সিলমোহর জালিয়াতি সংক্রান্ত গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন পর্যালোচনা করে তাকে এই শাস্তি দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘তাকে বিশ্ববিদ্যালয় থেকে চিরতরে বহিষ্কার করা হলো।’

এ বিষয়ে মিখা পেরেগু বলেন, আমি ফটোকপি জমা দিয়েছিলাম, তাই বিভাগ ক্লেইম করছে। আর সেই ক্লেইমের প্রেক্ষিতে সিন্ডেকট সিদ্ধান্ত নিয়েছে। আমি এর বিরুদ্ধে রিভিউ আবেদন করেছি।

ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক দীপক শীল বলেন, ‘ছাত্র ইউনিয়ন কখনো অনৈতিক কাজ আশ্রয় প্রশ্রয় দেয় না। তার বিরুদ্ধে এমন অভিযোগ ওঠা লজ্জার। আমরা অবিলম্বে অভিযোগের বিষয়ে কেন্দ্রীয় সভায় আলোচনা করবো। আমাদের তদন্তে অভিযোগ প্রমাণিত হলে সর্বোচ্চ সাংগঠনিক শাস্তি নিশ্চিত করা হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বহিষ্কার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ