Inqilab Logo

ঢাকা রোববার, ০৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭, ২২ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

আন্দোলন স্থগিত করলেও হল ছাড়বেন না জাবি শিক্ষার্থীরা

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ৩:০৫ পিএম

হলে থাকার ঘোষণা দিয়ে আন্দোলন স্থগিত করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আন্দোলনরত শিক্ষার্থীদের একটি অংশ। তবে গত কয়েকদিন যারা আন্দোলনের নেতৃত্ব দিয়েছে এই ঘোষণার সময় তাদেরকে দেখা যায়নি।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্ত্বরে সাংবাদিকদের কাছে ব্রিফিংয়ে এ তথ্য জানান আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এসময় নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী নুশিন আদিবা বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের অধিকাংশ দাবি মেনে নিয়েছে। এ কারণে আন্দোলনের সকল কর্মসূচি স্থগিত করছি। তবে শিক্ষার্থীদের নিরাপত্তা ও ভোগান্তির বিষয়টি বিবেচনা করে আমরা হলে থাকব’।

তবে হল থেকে শিক্ষার্থীদের বের করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে চাপ প্রয়োগ করলে সাধারণ শিক্ষার্থীরা পুনরায় আন্দোলন করবেন বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

এদিকে আন্দোলরত তাবিয়া ইসলাম নামের এক শিক্ষার্থী জানিয়েছেন, সার্বিক বিষয় নিয়ে বেলা তিনটার দিকে তারা আবারও পরিবহন চত্বরে সংবাদ সম্মেলন করবেন। সেখান থেকে স্পষ্ট ব্যাখা জানা যাবে।

অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের হল প্রভোস্ট কমিটির মিটিং শেষে হল প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক মোতাহের হোসনে জানিয়েছেন, তারা আবারও হলে যাচ্ছেন। শিক্ষার্থীদেরকে বুঝাবেন হল ছেড়ে দিতে। যতক্ষণনা শিক্ষার্থীরা হল ছাড়বে ততক্ষণ তারা হলে অবস্থান করে শিক্ষার্থীদেরকে বুঝাবেন। তবে কোন হাডলাইনে যাওয়ার তাদের পরিকল্পনা নেই।

এর আগে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় সংলগ্ন গেরুয়ায় শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলার পর শনিবার (২০ ফেব্রুয়ারি) তালা ভেঙে হলে প্রবেশ করেন শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ