Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী

এবার রুজভেল্টের স্ত্রী হচ্ছেন জিলিয়ান অ্যান্ডারসন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ৫:২৮ পিএম

নেটফ্লিক্সের জনপ্রিয় কস্টিউম ড্রামা ‘দ্য ক্রাউন’-এ ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রী মার্গারেট থ্যাচারের ভূমিকায় অভিনয়ের জন্য সম্প্রতি ষষ্ঠবারের মতো গোল্ডেন গ্লোব মনোনয়ন পেয়েছেন তিনি। এবার আরেকটি ঐতিহাসিক চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন ‘দ্য এক্স-ফাইলস’-খ্যাত অভিনেত্রী জিলিয়ান অ্যান্ডারসন।

সিরিজটির আপাতত নাম ‘দ্য ফার্স্ট লেডি’। সঙ্গে থাকছেন ভায়োলা ডেভিস ও মিশেল ফাইফারের মতো তারকা। বলা হচ্ছে, এ সিরিজে আমেরিকা নেতৃত্বকে নতুন করে উন্মোচন করা হবে। যা দেখানো হবে হোয়াইট হাউসের নারীদের দৃষ্টিকোণ থেকে। সেখানে শিগগিরই মার্কিন রাষ্ট্রপতি ফ্রাঙ্কলিন ডি রুজভেল্টের স্ত্রী এলিয়ানর রুজভেল্টের চরিত্রে অভিনয় করবেন অ্যান্ডারসন।

এর মাধ্যমে এমি, গোল্ডেন গ্লোব ও স্ক্রিন অ্যাওয়ার্ডস-জয়ী জিলিয়ান অ্যান্ডারসনের ক্যারিয়ারে নতুন পালক যোগ হতে যাচ্ছে। এলিয়ানর ছিলেন যুক্তরাষ্ট্রের সবচেয়ে বেশি সময়ের ফার্স্টলেডি, যার অবদান এখনো স্মরণ করা হয়। তিনি নাগরিক অধিকারের পক্ষে স্পষ্টবক্তা ছিলেন। প্রেসিডেন্টের স্ত্রীদের মধ্যে প্রথম নিয়মিত সংবাদ সম্মেলন করতেন, সংবাদপত্রে লিখতেন ও রেডিও শো-র হোস্ট ছিলেন। জাতিসংঘে যুক্তরাষ্ট্রের যোগদানে এলিয়ানরের ভূমিকা ছিল, অন্তর্ভুক্ত ছিলেন প্রথম প্রতিনিধি দলে।

সিরিজটি পরিচালনা করবেন বার্ড বক্স ও দ্য আনডুয়িং-খ্যাত সুজান বিয়ার। এ দিকে সম্প্রতি জিলিয়ান অ্যান্ডারসন যুক্ত হয়েছেন ‘হোয়াইট বার্ড: আ ওয়ান্ডার স্টোরি’ ছবিতে। এটি ২০১৭ সালের ‘ওয়ান্ডার’ ছবির সিক্যুয়েল না হলেও সৃজনশীল মিল রয়েছে বলে জানা গেছে। সূত্র: ডেডলাইন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড

২৪ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন