Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী

বরিশাল বিশ্ববিদালয় পরিস্থিতি নিয়ে বুধবার সব পক্ষকে নিয়ে বৈঠকে বসবেন ভিসি

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ৫:৩৬ পিএম

বন্ধ থাকা বরিশাল বিশ^বিদালয়ের পরিস্থিতি তুলনামূলক ভাবে শান্ত থাকলেও পরিবহন শ্রমিকদের সাথে উদ্ভুত সংকট সমাধানে বুধবার সব পক্ষ নিয়ে বৈঠক করবেন ভিসি। এদিকে হল খোলা নিয়ে সোমবার দিন-রাত ছাত্রদের কম্পাসে অবস্থান ধর্মঘট মঙ্গলবার প্রত্যাহার করা হয়েছে।
বিশ^বিদ্যালয় কতৃপক্ষ মঙ্গলবার ক্যম্পাসে ছাত্রদের সাথে বৈঠক করে শান্তি বজায় রাখার আহবান জানানোর পরে আর কোন নতুন কর্মসূচী দেয়া হয়নি। ভিসি প্রফেসর মো. ছাদেকুল আরেফিন বুধবারই পুলিশÑপ্রশাসন এবং বাস মালিকÑশ্রমিক নেতৃবৃন্দ ছাড়াও সাধারন ছাত্রদের সাথে বৈঠক করার কথা রয়েছে।
বরিশালের মিনিবাস টার্মিনাল এলাকায় বিআরটিসি’র বাস কাউন্টারে দুই ছাত্রÑছাত্রীকে নাজেহাল করার রেশ ধরে ছাত্রদের আন্দোলনে বরিশাল সহ সারা দেশের সাথে পটুয়াখালী, বরগুনা,কুয়াকাটা ও ভোলার সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যাচ্ছে বারৎবার। এমনকি এ ঘটনার রেশ ধরে গত মঙ্গলবার রাতে ছাত্রদের মেসে হামলায় ১৩জন আহত হলে আন্দোলন আরো জটিল আকার ধারন করে। পুলিশ দুজন পরিবহন শ্রমিককে আটকের পরে বরিশাল সহ সারা দেশের সাথে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৭টি রুটে পরিবহন ধর্মঘট শুরু কওে পরিবহন মালিকÑশ্রমিকরা। পরিস্থিতি জটিল হবার মুখে বিশ^বিদ্যলেয় প্রশাসনের অনুরোধে ছাত্ররা মহান ভাষা শহিদ দিবস উপলক্ষে আন্দোলন স্থগিত করে। পরিবহন শ্রমিকরারও আন্দোলন শিথিল করেছে। এঅবস্থায়ই বুধবারের বৈঠকে সমাধান সূত্র বের হবে বলে আশা করছেন সকলেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন