Inqilab Logo

ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬ বৈশাখ ১৪২৮, ০৬ রমজান ১৪৪২ হিজরী

প্রেমিক পেতে আর শেভ করবেন না!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ৬:১২ পিএম

ডেনমার্কের কোপেনহাগেনের বাসিন্দা ৩১ বছর বয়সী এলডিনা জাগানজেক। নারীদের ওপর সৌন্দর্যের যে মাপকাঠি চাপিয়ে দেয়া হয়েছে, তাতে তিনি পুরোপুরিই বিরক্ত। বিশেষ করে চেহারার চুল সরানো তার একদমই অপছন্দ। গত বছরের মার্চ মাস থেকে আর টুইজার এবং রেজার ব্যবহার করছে না জাগানজেক।

আগে টুইজার দিয়ে ভ্রু তুলতেন এবং রেজার দিয়ে গোফ শেভ করতেন। কিন্তু এখন শেভ করতে করতে ক্লান্ত তিনি। আর শেভ করতে পারবেন না। অন্তত প্রেমিক পাওয়ার জন্য তো নয়ই। আর তাই বিরক্ত হয়ে বলেই দিয়েছেন, যদি আমাকে পেতে চাও, তবে নিজেই টুইজার নিয়ে ভ্রুর চুল তুলে নাও। কিন্তু এই চুল থাকলেও তিনি নারী বলেই মন্তব্য করেছেন জাগানজেক। সব পুরুষ প্রশংসার যোগ্য নয় বলে মন্তব্য করেছেন এই ড্যানিশ তরুণী। তিনি বলেন, আমার এক প্রেমিক ছিল যে আমার ভ্রুর দিকে নির্দেশ করে বলতেন, এগুলো ‘তুলে’ ফেলো।

যদিও এটা ইতিবাচক হিসেবে মনে করেন জাগানজেক। এখন নিজের সম্ভাব্য বয়ফ্রেন্ড খুঁজে বের করা সহজ হবে বলে মনে করেন জাগানজেক। তবে একজন পুরুষ যদি তার ভ্রু না তোলে বা শেভ না করে তাহলে এটাকে কেউ অস্বাভাবিক মনে করে না বলেও জানান তিনি। সূত্র: নিউ ইয়র্ক পোস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন