Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী

এবার পরীক্ষা স্থগিত সিদ্ধান্ত প্রত্যাহারের দাবীতে আন্দোলনে নামছে সিলেট এমসি কলেজের শিক্ষার্থীরা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৩১ পিএম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চলমান মাস্টার্স পরীক্ষা ও অন্যান্য পরীক্ষা স্থগিতাদেশ দ্রুত সময়ের মধ্যে প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে সিলেট মুরারী চাঁদ কলেজ (এমসি) শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার সকাল ১০টায় এমসি কলেজ (মুরারিচাঁদ কলেজ) এর প্রধান ফটকের সামনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।সাধারণ ছাত্রদের ব্যানারে দ্রুত প্রত্যাহার না করলে যৌক্তিক দাবি আদায়ে শিক্ষার্থীরা পরবর্তী আন্দোলনের ডাক দেবে।

এসময় মানববন্ধনে এমসি কলেজের গণিত বিভাগের মেধাবী ছাত্র মাস্টার্স পরীক্ষার্থী আব্দুর রহিম এর পরিচালনায় বক্তব্য রাখেন- সাবেক শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা হোসাইন আহমদ, সাবেক শিক্ষার্থী ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট এমসি কলেজের সভাপতি সাদিয়া নৌশিন তাসনিম, পঙ্কজ চক্রবর্তী, মাহফুজ হামিদ, মাস্টার্স পরীক্ষার্থী মোহাম্মদ হোসাইন, মনিরা ইয়াসমিন, আব্দুল্লাহ আল সাহেদ, সাজ্জাদ হুসেন, সৈয়দ আকমল হোসাইন, উমা সরকার, সজল মালাকার, রণি তালুকদার, তাপস সুত্রধর, আবির ইসলাম অভি, উত্তম, নির্মল, আনোয়ার হোসেন, শান্তনু সরকার সহ আরো অনেক শিক্ষার্থী। সমাপনী বক্তব্য রাখেন মাস্টার্স পরীক্ষার্থী রাকিব চৌধুরী।

বক্তারা জানান, চলমান পরীক্ষা স্থগিতাদেশ প্রত্যাহার করে দ্রুত পরীক্ষা শেষ করা, স্বাস্থ্যবিধি মেনে ক্যাম্পাস ও ছাত্রাবাস খুলে দেওয়ার জোর দাবি জানান এবং অন্যান্য সকল পরীক্ষা দ্রুত স্বাস্থ্যবিধি মেনে শুরু করা। শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে শিক্ষার্থীদের ভবিষ্যতের অনিশ্চয়তা থেকে মুক্ত করা।

উক্ত মানববন্ধনে একাত্মতা ও সংহতি প্রকাশ করে বাংলাদেশ ছাত্রলীগ এমসি কলেজ শাখা, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, ছাত্র ইউনিয়ন, অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ এবং এমসি কলেজের সাধারণ শিক্ষার্থীবৃন্দ। মানববন্ধন শেষে আন্দোলনরত শিক্ষার্থীরা এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমদের কাছে লিখিতভাবে তাদের দাবী ও স্মারকলিপি প্রদান করেন। অধ্যক্ষ সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এটি যথাযথ কর্তৃপক্ষের কাছে পাঠাবেন বলে আশ্বাস দেন।

প্রসঙ্গত, গত সোমবার ২২ই ফেব্রুয়ারি হঠাৎ শিক্ষামন্ত্রী ২৩ই ফেব্রুয়ারি থেকে সকল পরীক্ষা ও শিক্ষা প্রতিষ্ঠান আগামী ২৪ মে পর্যন্ত বন্ধ ঘোষণা করেন। জাতীয় বিশ্ববিদ্যালয় সে অনুযায়ী সিদ্ধান্ত প্রদান করে তাদেরও ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট

২০ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন