Inqilab Logo

ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী

পাতানো ম্যাচ নিয়ে সালাউদ্দিনের হুঙ্কার!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৪৯ পিএম

ঘরোয়া ফুটবলে যারা পাতানো ম্যাচ খেলবে তাদের কাউকে ছাড় দেয়া হবেনা বলে হুঙ্কার দিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মো. সালাউদ্দিন। মঙ্গলবার কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রতিভা অন্বেষন কর্মসূচীর চূড়ান্ত পর্ব উদ্বোধনকালে তিনি এই হুঙ্কার দেন। সালাউদ্দিন বলেন,‘ম্যাচ ফিক্সিং, বর্ণবাদ ও মাদকের বিরুদ্ধে বাফুফের অবস্থান জিরো টলারেন্স। কেউ দোষী প্রমাণিত হলে তাকে বহিষ্কার করা হবে।’

এখন দেশের ফুটবলের আলোচিত বিষয় হচ্ছে পাতানো ম্যাচ বা বেটিং। চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে আরামবাগ ক্রীড়া সংঘ ও ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের পাঁচটি ম্যাচ নিয়ে সন্দেহ প্রকাশ করেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। তারা বাফুফেকে চিঠি দিয়ে বলেছে, এ ব্যাপারে খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে। এরই সুত্র ধরে মঙ্গলবার সালাউদ্দিন পাতানো ম্যাচ নিয়ে কথা বলেন।

বাফুফের প্রতিভা অন্বেষণ কর্মসূচি চলবে তিন দিন। তরুণ ফুটবলার খুঁজে বের করার এই কার্যক্রম নিয়ে বাফুফে বস বলেন, ‘আমরা এমনই প্রতিভা অন্বেষন চালিয়ে যাবো। এভাবে কর্মসূচি চালিয়ে গেলে চার থেকে পাঁচ বছর পর অনেক ভালোমানের মেধাবী ফুটবলার পাওয়া যাবে।’ সালাউদ্দিন যোগ করেন, ‘অনেক ফুটবলারেরই মেধা রয়েছে। তা বিকশিত করতে প্রয়োজন নির্দেশনা, অনুশীলনসহ আরো অনেক বিষয়। এর পাশাপাশি দরকার তাদের ধৈর্য্য। তরুণ ফুটবলাররা যদি ধৈর্য্য ধরে ফুটবলের সঙ্গে থাকতে পারে, বাফুফেও তাদের ধরে রাখবে।’ সাফ এবং এএফসি’র অনূর্ধ্ব-১৫ ও অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্টের জন্য বাফুফে দেশব্যাপী বাছাই কার্যক্রম ইতোমধ্যে শেষ করেছে। এখন চূড়ান্ত বাছাই চলছে কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন