Inqilab Logo

ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী

চট্টগ্রাম আবাহনীর স্বস্তির জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৫৬ পিএম | আপডেট : ৭:৫৭ পিএম, ২৩ ফেব্রুয়ারি, ২০২১

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) স্বস্তির জয় পেয়েছে চট্টগ্রাম আবাহনী লিমিটেড। মঙ্গলবার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদের দশম ম্যাচে তারা ২-০ গোলে হারায় রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে। বিজয়ী দলের হয়ে নাইজেরিয়ান ফরোয়ার্ড চিনেডু ম্যাথিউ ও স্থানীয় মিডফিল্ডার মান্নাফ রাব্বী একটি করে গোল করেন। ম্যাচ জিতে দশ ম্যাচে চার জয় এবং তিনটি করে ড্র ও হারে ১৫ পয়েন্ট নিয়ে তালিকায় ষষ্ঠ স্থানে আছে চট্টগ্রাম আবাহনী। এক ম্যাচ কম খেলা রহমতগঞ্জ দু’টি করে জয় ও ড্র এবং পাঁচ হারে ৮ পয়েন্ট নিয়ে আছে নবম স্থানে।

ম্যাচের শুরু এবং শেষ দিকে গোলের দেখা পায় চট্টগ্রাম আবাহনী। যা শেষ পর্যন্ত তাদের স্বস্তির জয় এনে দেয়। পাল্টা জবাব দিতে পারেনি রহমতগঞ্জ। ফলে হারের গ্লানি নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।৭ মিনিটে এগিয়ে যায় আগের ম্যাচে ব্রাদার্সকে হারিয়ে জয়ে ফেরা চট্টগ্রামের দলটি। এসময় রাকিব হোসেনের থ্রু পাস ধরে দূর্দান্তভাবে বল নিয়ে এগিয়ে গিয়ে নিখুঁত শটে গোল করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড ম্যাথিউ (১-০)। পিছিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে আর ঘুরে দাঁড়াতে পারেনি রহমতগঞ্জ। উল্টো ম্যাচের ৮৩ মিনিটে দ্বিতীয় গোল হজম করে তারা। এসময় বসে। রহমতগঞ্জ ডি-বক্সের ভেতর থেকে চট্টগ্রামের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নিক্সন গুইলের্মে ক্রস দেন ডান দিকে ফাঁকায় থাকা রাব্বীর উদ্দেশে। তিনি শুণ্যে ভাসা বলে একটু লাফিয়ে উঠে শট নিলে তা প্রতিপক্ষের জালে আশ্রয় নেয় (২-০)। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে চট্টগ্রাম আবাহনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন