Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

সাভার মাদাসায় খতমে বুখারী মাহফিল অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৪০ পিএম

দেশ, জাতি ও উম্মাহ আজ চরম ফেতনায় নিমজ্জিত। এ ফেতনা থেকে উদ্ধারের জন্য দেওবন্দের সৈনিকদের এগিয়ে আসতে হবে। দেশ ও জাতির ক্রান্তিলগ্নে তওবার রাজনীতি চর্চা করা আমাদের সকলের জন্য ধর্মীয় দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে। মাদরাসা শিক্ষার উন্নয়ন এবং সম্প্রসারণে সরকারকে আরো বাস্তবমুখী উদ্যোগ নিতে হবে।

আজ মঙ্গলবার সাভারের উলাইলে অবস্থিত দারুল উলুম কর্ণপাড়া মাদরাসায় 'খতমে বুখারী এবং বার্ষিক ওয়াজ মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন। আন্তর্জাতিক মজলিশে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের কেন্দ্রীয় মহাসচিব এবং জামিয়ার শায়খুল হাদীস প্রিন্সিপাল আল্লামা মহিউদ্দিন রাব্বানীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় মহাসচিব শায়খুল হাদীস আল্লামা নুরুল ইসলাম জিহাদী।

উক্ত মাহফিলে আরো উপস্থিত ছিলেন, সাভার পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর ও অত্র মাদরাসার সভাপতি আলহাজ্ব আব্দুস সাত্তার, সাভার পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব রেফাত উল্লাহ, প্রতিষ্ঠানের মুতাওয়াল্লী নুরুল ইসলাম, বাংলাদেশ আইম্মাহ পরিষদের কেন্দ্রীয় মহাসচিব মাওলানা এনামুল হক মুসা, বাংলাদেশ আইম্মাহ পরিষদের সাংগঠনিক সম্পাদক ও প্রতিষ্ঠানের ভাইস প্রিন্সিপাল মাওলানা আফসার মাহমুদ, জামিয়ার সিনিয়র মুহাদ্দিস মুফতী হাবিবুর রহমান ও মুফতী আহসান মাহবুব, জামিয়াতুল মানহাল উত্তরার উসতাযুল হাদীস মুফতী আদনান মাসউদ। অনুষ্ঠানের শেষে সমগ্র মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে মোনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্তি ঘোষণা করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাভার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ