Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুজিব শতবর্ষ টি-২০ ক্রিকেট

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

রাজধানী ঢাকার পরেই খেলাধূলার প্রাণকেন্দ্র বন্দর নগরী চট্টগ্রাম। খেলাধূলার মানোন্নয়নের জন্য এখানে রয়েছে স্বীকৃত একটি প্রতিষ্ঠান চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা। এ সংস্থাটি আর্থিকভাবে এখন অত্যন্ত স্বাবলম্বী। কোন ইভেন্ট চালাতে গেলে তেমন স্পন্সরের প্রয়োজন হয় না। করোনার কারণে বাংলাদেশও যখন রেহাই পায়নি এ সংস্থার অর্থায়নে গত বছরের শেষের দিকে মুজিব শতবর্ষ ফুটবল টুর্নামেন্ট আয়োজন করেছিল। এবার করছে মুজিব শতবর্ষ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট তাও আবার নিজস্ব অর্থায়নে। আগামীকাল মাঠে গড়াচ্ছে এ ক্রিকেট টুর্নামেন্ট। সিজেকেএস এর তহবিল থেকে সাড়ে বাইশ লক্ষ টাকারও বেশি (২২,৫৯,৯০০) টাকা খরচ করছে টুর্নামেন্টের জন্য। গতকাল সিজেকেএস মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে ক্রিকেট সম্পাদক এ.কে.এম আবদুল হান্নান আকবর এ তথ্য জানান। পরে সাবেক সিটি মেয়র ও সিজেকেএস এর সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দীন টুর্নামেন্টের বিভিন্ন দিক তুলে ধরেন।
আগামীকাল উদ্বোধনী দিনে দু’টি খেলা অনুষ্ঠিত হবে। টুর্নামেন্ট উদ্বোধন করবেন জেলা প্রশাসক ও সিজেকেএস এর সভাপতি মোহাম্মদ মোমিনুর রহমান। চ্যাম্পিয়ন দল পঞ্চাশ হাজার টাকা ও ট্রফি এবং রানার্স আপ ত্রিশ হাজার টাকা ও ট্রফি পাবে। এছাড়া প্রতিটি ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ পুরস্কার দেয়া হবে। টুর্নামেন্টে ৮টি দল অংশ নিচ্ছে। দলগুলোকে দু’টি গ্রুপে ভাগ করা হয়। চট্টগ্রামের মরহুম ৭ ক্রীড়া সংগঠক ও একজন সিজেকেএস কর্মচারির নামে দলগুলোর নামকরণ করা হয়। দলগুলো হচ্ছে- শহীদ শামসুল আবেদীন, আলহাজ্ব রাশেদ আজগর চৌধুরী, ইউসুফ গণি চৌধুরী, আবু জাফর, জালাল উদ্দিন আহমেদ, হাজী রফিক আহমেদ, আল্লামা মোঃ ইকবাল ও সিজেকেএস এর কর্মচারি আবদুর রশিদ। এ কর্মচারি ছিলেন মাঠে গ্রাউন্ডসম্যান। দীর্ঘ ৩০ বছর তিনি মাঠের সাথে ছিলেন সম্পৃক্ত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ