Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী

কলার বক্সে করে অভিনব কায়দায় প্রায় ২ হাজার ১৯০ কোটি টাকার কোকেন চোরাচালান!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ১০:০০ পিএম

যুক্তরাজ্যের ন্যাশনাল ক্রাইম এজেন্সি (এনসিএ) দেশটির দক্ষিণ উপকূলে হ্যাম্পশায়ার কাউন্টির পোর্টসমাউথ বন্দর থেকে বিপুল পরিমাণ মাদক জব্দ করেছে । সেখানে খোঁজ নিয়ে জানা যায়, কলার চালানের ভেতরে অভিনব কায়দায় ২ হাজার ৩০০ কেজি কোকেন কলম্বিয়া থেকে আনা হয়েছিল। এই কোকেনের মূল্য ১৮৪ মিলিয়ন পাউন্ড, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় দুই হাজার ১৯০ কোটি টাকারও বেশি। -বিবিসি

চালানটি সংগ্রহকারী ১০ জনকে গ্রেফতার করা হয়। কলার চালানটি ডামি প্যাকেজ করে উত্তর লন্ডনের টোটেনহাম ইন্ডাস্ট্রিয়াল এস্টেটে পাঠানো হয়। সেখানকার গোয়েন্দা তথ্য পাওয়ার পর এক সপ্তাহের অনুসন্ধান শেষে পুলিশের সঙ্গে এক যৌথ অভিযানে মাদকের চালানটি জব্দ করতে সক্ষম হয় এনসিএ কর্মকর্তারা। এনসিএ’র অপারেশন বিশেষজ্ঞের প্রধান জন কোলেস বলেন, আগ্নেয়াস্ত্র ও ছুরি কেন্দ্রিক অপরাধ কর্মকাণ্ড এবং তরুণ ও দুর্বল ব্যক্তিদের ওপর প্রভাব বিস্তারের সঙ্গে কোকেন সরবরাহের সরাসরি সম্পর্ক আছে বেলৈ আমরা মনে করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ