Inqilab Logo

ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭, ২৩ রজব ১৪৪২ হিজরী

৯৯৯ ফোন করে স্বামীকে বাঁচাল স্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম | আপডেট : ১০:১০ পিএম, ২৪ ফেব্রুয়ারি, ২০২১

রাজধানীর কাফরুল এলাকায় গভীর রাতে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে এক স্ত্রীর ফোন কলে আত্মহত্যার চেষ্টাকারী স্বামীকে উদ্ধার করেছে পুলিশ। গতকাল জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর পরিদর্শক আনোয়ার সাত্তার এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, গত সোমবার রাত পৌনে তিনটায় কাফরুল থানার বৌ বাজার আল আমীন মার্কেটের সামনে থেকে এক নারী ফোন করে জানান, তিনি সম্প্রতি অন্তঃসত্ত্বা হয়েছেন তার স্বামীর ইচ্ছার বিরুদ্ধে। এ নিয়ে স্বামীর সঙ্গে তার মনোমালিন্য চলছিল।

সোমবার সন্ধ্যায় তার স্বামীর অত্যাচারের ভয়ে তিনি বাসা থেকে পালিয়ে এক পরিচিতের বাসায় এসে ওঠেন। কিন্তু তার স্বামী মোবাইল ফোনে ক্রমাগত ম্যাসেজ পাঠাচ্ছে তিনি আত্মহত্যা করতে যাচ্ছে। তার মৃত্যুর জন্য স্ত্রী দায়ী থাকবে। ওই নারী জানান, ঢাকায় তার কোনো আত্মীয়-স্বজন নাই। তিনি এই পরিস্থিতিতে সহায়তার জন্য ৯৯৯-এ অনুরোধ জানান। ৯৯৯ তাৎক্ষণিকভাবে ওই নারীর সঙ্গে কাফরুল থানার ডিউটি অফিসারের কথা বলিয়ে দেয়। সংবাদ পেয়ে কাফরুল থানার একটি দল দ্রুত ঘটনাস্থলে যায়। এরপর কাফরুল থানা পুলিশের টহল দলটি ওই নারীকে সঙ্গে নিয়ে পূর্ব ইব্রাহীমপুর স্বামীর বাসায় যায়। পরে কাফরুল থানার এসআই আব্দুর রহিম ৯৯৯-কে ফোনে জানান, তিনি ফোন কলারের স্বামীর বাসায় গিয়ে দেখতে পান তার স্বামী উন্মাদের মতো ঘরের জিনিসপত্র ভাঙচুর করেছে।
গলায় ফাঁস দেয়ার জন্য দড়িও টানিয়ে রেখেছে। এ অবস্থা থেকে তিনি কলারের স্বামীকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

তিনি আরো জানান, আত্মহত্যার চেষ্টাকারী ব্যক্তি (২৫) একটি প্রতিরক্ষা বাহিনীতে চুক্তিভিত্তিক সিভিল গাড়ি চালক হিসেবে কাজ করেন। ইতোমধ্যেই তার চাকরি দাতা কর্তৃপক্ষ ও হবিগঞ্জে বসবাসরত তার পিতা মাতাকে বিষয়টি জানানো হয়েছে। পরে গতকাল আইনি প্রক্রিয়ায় শেষে আত্মহত্যা প্রচেষ্টাকারী ব্যক্তিকে তার চাকরি দাতা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

 

 



 

Show all comments
  • Mehedi Hasan Munna ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ৮:৪১ এএম says : 0
    ৯৯৯ এ অনেকেই উপকার পাচ্ছেন।
    Total Reply(0) Reply
  • সাইফুল ইসলাম ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ১:২৩ এএম says : 0
    আমাদের ভুলে গেলে চলবে না যে, আত্মহত্যা ইহকাল ও পরকাল উভয় সময়ই শাস্তি যোগ্য অপরাধ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন