Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী

দক্ষিণ কোরিয়া করোনার বিরুদ্ধে শরৎকালেই ‘হার্ড ইমিউনিটি’ অর্জন করবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২১, ১০:১২ পিএম

দক্ষিণ কোরিয়া করোনার বিরুদ্ধে শরৎকালেই ‘হার্ড ইমিউনিটি’ অর্জন করবে বলে জানালেন দেশটির প্রধানমন্ত্রী চুং সায়ে কায়ুন। কড়া বিধিনিষেধ দিয়ে মহামারি নিয়ন্ত্রণেও প্রশংসিত হয়েছিলো দেশটি। এবার করোনা ভ্যাকসিন দিয়ে আরেক ধাপ এগিয়ে যেতে চায় দেশটি। তবে এই প্রক্রিয়া দেশটিতে বেশ ধীর গতিতে এগোচ্ছে। দক্ষিণ কোরিয়ার নিজস্ব ভ্যাকসিন চলতি বছরের শেষ নাগাদ প্রস্তুত হয়ে যাবে বলে আশা করা হচ্ছিলো। -বিবিসি

তবে সে সম্ভাবনা না থাকায় জানুয়ারির শেষ দিকেই অ্যাস্ট্রাজেনেকা এবং ফাইজারের সঙ্গে চুক্তিবদ্ধ হয় দেশটি। আগামী মাসেই ৮ লাখ মানুষকে ভ্যাকসিন দেওয়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে দক্ষিণ কোরিয়া। দেশটির প্রধানমন্ত্রী চুং সায়ে কায়ুন বলেন, ‘প্রথম ধাপে সেপ্টেম্বরের মধ্যে আমরা ৭০ শতাংশ মানুষকে ভ্যাকসিন দিতে চাই। এটা খুব সহজ নয়, তবে আমি বিশ্বাস করি এটি সম্ভব।’ ভ্যাকসিনের প্রতি খুব বেশি আগ্রহী নয় দক্ষিণ কোরিয়ার মানুষ। দেশটির মাত্র ৪৫ শতাংশ মানুষ ভ্যাকসিন নিতে রাজি হয়েছেন। বাকি ৪৫ শতাংশ পরিস্থিতি বিবেচনা করে টিকা নিতে চান এবং পাঁচ শতাংশ ভ্যাকসিন নিতে সরাসরি অস্বীকার করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষিণ কোরিয়া

১৫ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ