Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী

টিকা কিনতে ৯৪ কোটি ডলার সহায়তা দেবে এডিবি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৩ এএম

করোনাভাইরাস প্রতিরোধী টিকা কেনার জন্য বাংলাদেশকে ৯৪০ মিলিয়ন বা ৯৪ কোটি ডলার (সাত হাজার ৬৩১ কোটি ৫৫ লাখ টাকা) সহায়তা দেবে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)।

ভ্যাকসিন কিনতে ৯৪ কোটি ডলার সহায়তা দেবে এডিবি শেখ হাসিনার সঙ্গে দেখা করে গতকাল এ আশ্বাস দেন এশীয় উন্নয়ন ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। পরে প্রধানমন্ত্রীর সহকারী প্রেসসচিব ইমরুল কায়েস সাংবাদিকদের সাক্ষাতের বিষয়ে জানান।

সাক্ষাতে করোনা মহামারি দূর করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রসংশা করেন মনমোহন প্রকাশ। এশিয়ার তৃতীয় দেশ হিসেবে বাংলাদেশ সফলভাবে করোনার টিকা কার্যক্রম পরিচালনা করছে বলে মন্তব্য করেন তিনি। এডিবির প্রতিনিধি বলেন, সঠিক সময়ে সিদ্ধান্ত নিয়ে অর্থিক কর্মকান্ড খুলে দেওয়ায় জিডিপিতে প্রবৃদ্ধি অর্জিত হয়েছে। মনমোহন প্রকাশ প্রধানমন্ত্রীকে ‘এশিয়া’স জার্নি টু প্রসপারিটি: পলিসি, মার্কেট অ্যান্ড টেকনোলজি ওভার ফিফটি ইয়ার্স’ শীর্ষক এশীয় উন্নয়ন ব্যাংক প্রকাশিত বইটি উপহার দেন। এছাড়া ‘সাউথইস্ট বাংলাদেশ ইকোনমিক করিডর কম্প্রেহেন্সিভ ডেভেলপমেন্ট প্ল্যান’ এর তিনটি ভলিয়ম প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন তিনি।



 

Show all comments
  • Jack+Ali ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৪৬ এএম says : 0
    We don't need any money from any country, we have so much money if government and their supporter stop looting our hard earned money. If our country rule by Qur'an then our country would be rich country in the world.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এডিবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ