Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পটুয়াখালীর সাবেক সিভিল সার্জনের বিরুদ্ধে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে অভিযোগপত্র দায়ের

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ৯:২৬ এএম

পটুয়াখালী জেলার সাবেক সিভিল সার্জন ডা: শাহ মোজাহিদুল ইসলামের বিরুদ্ধে বরাদ্দকৃত সরকারি অর্থ উত্তোলন পূর্বক অর্থের কাজ না করে ভূয়া, জাল ভাউচার ব্যবহার করে আত্মসাৎ করার সত্যতা প্রমাণিত হওয়ায় দুদক আদালতে অভিযোগপত্র দাখিল করেছেন ।

অভিযোগপত্রে বিবরণে জানা গেছে, পটুয়াখালী জেলার সাবেক সিভিল সার্জন ডা: শাহ মোজাহিদুল ইসলাম জেলার দুমকি উপজেলার তৎকালীন টিএইচও ডাক্তার মোঃ শহীদুল আলম এম এস কোর্সের জন্য ছুটিতে থাকায় তিনি জেলার দুমকি উপজেলার অতিরিক্ত আয়ন-ব্যায়ন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পান।এ সময় ডা: শাহ মোজাহিদুল ইসলাম ২০১৭ -১৮ অর্থবছরে দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর জন্য কমিউনিটি বেইজড হেলথ কেয়ার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য বরাদ্দকৃত ৩০ লাখ টাকা ভ্যাট ও আয়কর কর্তন পূর্বক ভূয়া, জাল ভাউচার ব্যবহার করে বরাদ্দকৃত ৩০ লাখ টাকার ২৬লাখ ৬৭ হাজার ৮৯৮ টাকা উত্তোলন পূর্বক আত্মসাতের প্রাথমিক অনুসন্ধানে সত্যতা পাওয়ায় ১৩ নভেম্বর ২০১৮ সালে দণ্ডবিধির ৪০৯, ৪২০,৪৬৭,৪৬৮, ও দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় পটুয়াখালী সদর থানায় এজাহার দায়ের করেন পটুয়াখালী জেলা দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক মানিক লাল দাস। পরবর্তীকালে মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোজাম্মিল হোসেন তদন্ত শেষে সত্যতা থাকায় ১৬ ফেব্রুয়ারী ২০২১ সালে দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিষ্কার-পরিচ্ছন্নতার ২৫ লাখ ৯১ হাজার ৯৪৪ টাকা ভুয়া বিল ভাউচার এর মাধ্যমে উত্তোলন পূর্বক আত্মসাতের আদালতে অভিযোগপত্র দাখিল করেছেন।

পটুয়াখালীর সাবেক সিভিল সার্জন ডা: শাহ মোজাহিদুল ইসলাম বর্তমানে উপ পরিচালক হিসেবে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল দিনাজপুরে কর্মরত আছেন বলে অভিযোগ পত্রে উল্লেখ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ