Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

ফের সড়ক অবরোধ করেছেন ৭ কলেজের শিক্ষার্থীরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ১০:৫৬ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের চলমান সব পরীক্ষা স্থগিতের প্রতিবাদে আজও নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৯টায় নীলক্ষেত মোড়ে অবস্থান নেন তারা। এতে ওই সড়ক ও এর আশপাশের রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

শিক্ষার্থীরা বলছেন, তাদের দাবি একটাই চলমান পরীক্ষার উপর স্থগিতাদেশ প্রত্যাহার করে পরীক্ষা নিতে হবে। ঢাকা কলেজের এক শিক্ষার্থী বলেন, ‘করোনার মধ্যে পরীক্ষা শুরু হওয়ায় অনেক শিক্ষার্থী মেস ভাড়া করে ঢাকায় অবস্থান করছে। এখন পরীক্ষা স্থগিত হওয়া অযৌক্তিক। আমাদের দাবি পরীক্ষা নিতে হবে।’

ইডেন কলেজের এক শিক্ষার্থী বলেন, ‘আমরা এমনিতেই সেশন জটে আছি। পরীক্ষা স্থগিত হয়েছে। এতে ভয়াবহ সেশন জটে পড়তে যাচ্ছি। আমাদের পরীক্ষা নিতে হবে।’

এর আগে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে সাত কলেজের অধ্যক্ষদের বৈঠক হয়। বৈঠকে পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত হয়।



 

Show all comments
  • মো মনির ভূইয়া ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ২:৩৮ পিএম says : 0
    ভালই হয়েছে। অধিকার আদায়ের লক্ষ্যে আন্দোলন করাটা স্বাভাবিকই একটা বিষয়।
    Total Reply(0) Reply
  • মোঃ দুলাল মিয়া ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ৩:৩৬ পিএম says : 0
    ভোট দিবার সময় লাইনে থাকলে করনায় কিছু হয় না।অথচ আমাদের ছেলে মেয়েরা পড়া লেখা করতে পারে না সেখানে করনা বেড়ে যাবে।এই সরকারের যতে ফালতু কথা এবং অযোগ্যতার একটি শিক্ষা মন্ত্রী বানাইয়া সব কিছু বরবাদ করে দিয়েছে।তোমরা ছাত্র ছাত্রীরা আর ঘরে বসে থাকার সময় নাই। তোমরা ঐক্যবদ্ধ হয়ে তোমাদের জীবনের মুললায়ন কর যদি এই সরকারের মিথ্যা আশ্বাসের দিকে দেখতেই থাকে তোমরা বরবাদি হয়ে যাইবা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ