Inqilab Logo

ঢাকা শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৭ চৈত্র ১৪২৭, ২৬ শাবান ১৪৪২ হিজরী

বাবা হারালেন স্টার্ক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ২:২৯ পিএম

অস্ট্রেলিয়ার পেস বোলার মিচেল স্টার্কের বাবা পল স্টার্ক মারা গেছেন। গতকাল মঙ্গলবার দুপুরের দিকে ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছে স্টার্কের ঘরোয়া লিগের দল নিউ সাউথ ওয়েলস। একই সঙ্গে স্টার্কের প্রতি সমবেদনা প্রকাশ করেছে তারা।

শেফিল্ড শিল্ডের ম্যাচে আগামীকাল (বৃহস্পতিবার) ভিক্টোরিয়ার বিপক্ষে খেলতে নামবে নিউ সাউথ ওয়েলস। এ ম্যাচে দলের পরিকল্পনার অন্যতম অংশ ছিলেন স্টার্ক। তবে বাবার মৃত্যুর কারণে ম্যাচের দুদিন আগে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে স্টার্কের সতীর্থ নাথান লায়ন বলেন, অবশ্যই এটি দুঃখজনক এক সংবাদ। মিচ ও তার পরিবারের জন্য আমাদের সমস্ত প্রার্থনা আছে। এরকম কাউকে হারানো ভালো কিছু নয়। এটা একটা কঠিন সময়। তবে স্টার্ক জানে যে সে আমাদের সমস্ত ভালোবাসা ও সমর্থন পেয়েছে।

বৃহস্পতিবার তাসমানিয়ার বিপক্ষে হোবার্টে নিউ সাউথ ওয়েলস ব্রেকার্স জাতীয় মহিলা ক্রিকেট লিগের খেলা রয়েছে। যেখানে স্টার্কের সহধর্মিণী অ্যালিসা হিলির খেলার কথা ছিল। তবে শ্বশুরের মৃত্যুতে তিনিও নিজেকে সরিয়ে নিয়েছেন।

স্টার্ক ছাড়াও ভিক্টোরিয়ার বিপক্ষে খেলতে পারবেন না দলের আরেক গুরুত্বপূর্ণ সদস্য স্টিভেন স্মিথ। কনুইয়ে ব্যথা অনুভব করায় ডানহাতি এই ব্যাটসম্যানের মাঠে নামা হচ্ছে না। ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ চলাকালিন সময়ে কনুইয়ে চোট পেয়েছিলেন স্মিথ। সিডনি টেস্টের পর থেকেই তা ক্রমান্বয়ে বাড়তে শুরু করে।

এ বিষয়ে স্মিথ বলেন, আমার কনুইয়ে কিছুটা ব্যথা আছে। সিডনিতে ভারতের বিপক্ষে ম্যাচের পর থেকে ধীরে ধীরে এটা আরো খারাপ হচ্ছে। এখন কিছুটা বিশ্রাম ও পুনর্বাসন দরকার। আমি আশা করছি আগামী সপ্তাহে অ্যাডিলেডে আমাদের পরবর্তী খেলার জন্য ভ্রমণ করতে পারব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন