Inqilab Logo

ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

সায়েন্সল্যাব মোড়েও অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২১, ২:৫২ পিএম | আপডেট : ২:৫৩ পিএম, ২৪ ফেব্রুয়ারি, ২০২১

রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধের পর এবার সায়েন্সল্যাব মোড়েও অবস্থান নিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহার, হল ও ক্যাম্পাস খুলে দেয়ার দাবিতে এই আন্দোলন করছেন।

আজ বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুর একটায় নীলক্ষেত থেকে কয়েকশ শিক্ষার্থী ভাগ হয়ে সায়েন্সল্যাব মোড়ে অবস্থান নিয়েছেন। অন্যদিকে, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সায়েন্সল্যাব মোড়ে বিপুল সংখ্যক পুলিশ অবস্থান করছেন।

শিক্ষার্থীরা বলছেন, তাদের দাবি না মানলে পুরো ঢাকা অচল করে দেয়া হবে। শিক্ষার্থীদের অভিযোগ- বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বারবার অযৌক্তিক সিদ্ধান্তের কারণে তাদের শিক্ষা জীবনের অনেক সময় নষ্ট হয়েছে। দাবি না মানলে আন্দোলন চালিয়ে যাওয়ারও হুঁশিয়ারি দেন তারা।

এর আগে বুধবার সকাল ৯টায় নীলক্ষেত মোড়ে অবস্থান নেন আন্দোলনকারীরা। এতে ওই সড়ক ও এর আশপাশের রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে শিক্ষার্থীরা সায়েন্সল্যাব মোড়েও অবস্থান নিলে ওই এলাকায়ও তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

এর আগে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে সাত কলেজের অধ্যক্ষদের বৈঠক হয়। বৈঠকে চলমান পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার্থীদের বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ