Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

ইরানের ইংরেজি ভাষার টিভি ও রেডিও চ্যানেল সম্প্রচারে তথ্যমন্ত্রীর সাড়া

প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু’র সাথে  গতকাল (বৃহস্পতিবার) দুপুরে সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত ড. আব্বাস ভায়েযি।
সবিচালয়ে তথ্যমন্ত্রীর দপ্তরে এ সাক্ষাতের আলোচনায় বাংলাদেশ ও ইরানের জনগণের মধ্যে সম্পর্ক বৃদ্ধিতে তথ্য, সংবাদ ও সাংস্কৃতিক অনুষ্ঠান বিনিময়ের ওপর গুরুত্ব আরোপ করেন তারা।
ইরানের সংস্কৃতিনির্ভর ইংরেজি ভাষার টেলিভিশন ও রেডিও চ্যানেল বাংলাদেশে সম্প্রচারে ইরানি রাষ্ট্রদূত ড. ভায়েযির প্রস্তাবে তথ্যমন্ত্রী ইতিবাচক সাড়া দেন।
তথ্যমন্ত্রী ইনু বলেন, ইরানের সাথে বাংলাদেশের সম্পর্ক হাজার বছরের পুরনো। তৎকালীন পারস্য থেকে সুফি সাধকেরা বাংলাদেশে এসে বসতি গড়েছিলেন। ইরানের নওরোজ উৎসবের সাথে বাঙলা বর্ষবরণের দারুণ মিলও রয়েছে। দু’দেশের মধ্যে তথ্য ও সংস্কৃতি বিনিময় বিশ্বায়নের এ যুগে উভয় দেশের মানুষকেই সমৃদ্ধ করবে। ইরানের সাথে তথ্য ও সংবাদ বিনিময় সংক্রান্ত সমঝোতা স্মারকের খসড়া প্রণয়নের বিষয়ও আলোচনায় স্থান পায়।
ইরান দূতাবাসের সংস্কৃতিবিষয়ক কাউন্সেলর সাইয়েদ মুসা হোসেইনি এবং তথ্যমন্ত্রীর একান্ত সচিব ড. মোল্লা মাহমুদ হাসানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ